Monday, October 16, 2017
চিকুনগুনিয়ায় আক্রান্ত পরিকল্পনা মন্ত্রীকে নিউ ইয়র্কে অভিনন্দন

বাংলা প্রেস, নিউ ইয়র্ক : চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এসে সাংবাদিকদের অভিনন্দন পেয়েছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। চিকুনগুনিয়ায় আক্রান্তের ফলে তিনি অসুস্থতা বোধ করছেন। এতে তাঁর কন্ঠস্বরও পরিবর্তন হয়েছে বলে বুধাবার বিকেলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে পরিকল্পনা মন্ত্রী স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। জাতিসংঘের হাই লেভেল পলিটিক্যাল ফোরামের সফলতা নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল বাংলাদেশ মিশন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
সাম্প্রতিক সময়ে দেশে চিকুনগুনিয়া রোগ ছড়িয়ে পড়েছে এবং জ্বরে আক্রান্ত হয়ে অনেকেরই মৃত ঘটেছে। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে চিকুনগুনিয়ায় আক্রান্ত রোগির মৃত্যুর কথা বারবার আস্বীকার করা হচ্ছে। চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হবার মতো সত্য কথা অকপটে স্বীকার করায় সংবাদ সম্মেলনে উপস্থিত একজন সাংবাদিক পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অভিনন্দন জানিয়েছেন।
‘দারিদ্র্য নির্মূল এবং পরিবর্তিত বিশ্ব ব্যবস্থায় সমৃদ্ধি নিশ্চিত করা’ প্রতিপাদ্যকে ধারণ করে টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক জাতিসংঘের ‘হাই লেভেল পলিটিক্যাল ফোরাম (এইচএলপিএফ)’ এর কার্যক্রমে অংশ নিতে মন্ত্রী নিউ ইয়র্কে এসেছিলেন। গত ১০ জুলাই শুরু হওয়া নয় দিন ব্যাপী এ কার্যক্রম সফলভাবে শেষ হয়েছে গত ১৯ জুলাই বুধবার।পরিকল্পনা মন্ত্রীর নেতৃত্বে ২২ সদস্যের একটি বাংলাদেশ প্রতিনিধিদল এ সম্মেলনে যোগ দেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।