Monday, October 16, 2017
মোশারফ সভাপতি ও সুহেল সাধারণ সম্পাদক : জর্জিয়া স্টেট যুবলীগের সম্মেলন সম্পন্ন

জর্জিয়া : হৃদয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে লালন করে ২০১৯ সালের নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কাজ করে নৌকাকে বিজয়ী করে নিয়ে আসার শপথ নিয়ে সম্পন্ন হল জর্জিয়া স্টেট যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। গত ১৬ জুলাই রবিবার সন্ধ্যা ৭টায় জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের লাকী শোলস পার্কে অনুষ্ঠিত হয় জর্জিয়ার ইতিহাসের সর্ববৃহৎ ও জাঁকজমকপূর্ণ এই সম্মেলন। সম্মেলনে মোশারফ হোসেন সভাপতি এবং হাসান চৌধুরী সুহেলকে সাধারন সম্পাদক কমিটি গঠণ করা হয়। কয়েক পর্বে সাজানো সম্মেলনের প্রথম পর্বে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক এ,কে,এম তারিকুল হায়দার চৌধুরী শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

জর্জিয়া স্টেট যুবলীগের আহবায়ক মোশারফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাদমান সুমনের সঞ্চালনায় সম্মেলনের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহবায়ক এ,কে,এম তারিকুল হায়দার চৌধুরী ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহার খন্দকার সবুজ।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ আহবায়ক জনাব একেএম তারিকুল হায়দায় চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক জনাব বাহার খন্দকার সবুজ, যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের সদস্য জনাব আমিনুল হোসেন, ভার্জিনিয়া স্টেট আওয়ামীলীগের সহ-সভাপতি জনাব এএফএ আনোয়ারুল আজীম, মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জনাব দস্তগীর জাহাঙ্গীর, বৃহত্তর ওয়াশিংটন যুবলীগের সভাপতি জনাব দেওয়ান আরশাদ আলী বিজয়, মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক জনাব শাহীদুর রহমান চৌধুরী জাভেদ, ফ্লোরিডা স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক জনাব রমিজ উদ্দিন আহম্মেদ, মেট্রো ওয়াশিংটন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোস্তাফিজুর রহমান, ফ্লোরিডা স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব তানভির আহমেদ এবং ফ্লোরিডা স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ খোরশেদ ও মিশিগান স্টেট যুবলীগের কোষাধ্যক্ষ জনাব কবীর আহমদ শাহরিয়া, নিউইয়র্ক সিটি যুবলীগের সভাপতি জনাব খন্দকার জাহিদুল ইসলাম ও নিউইয়র্ক সিটি যুবলীগের সাধারণ সম্পাদক জনাব সুমন আহমদ এবং নিউইয়র্কের ম্যানহাটন বুর‍্যো যুবলীগের সভাপতি জনাব শামসুল আলম খান।

অনুষ্ঠানে বক্তারা বিভিন্ন স্টেট থেকে আসা নেতৃবৃন্দ গঠনমূলক বক্তব্য রাখেন। তারা যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের সংগ্রামী আহবায়ক এ,কে,এম তারিকুল হায়দার চৌধুরী ও যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে তাদের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের প্রতিটি স্টেট থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রধান বক্তার বক্তব্যে বাহার খন্দকার সবুজ বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে বাংলাদেশের যুবসমাজ আজ ঐক্যবদ্ধ। তাদেরই নির্দেশে তারা যুক্তরাস্ট্রের ৫০ স্টেটে যুবলীগের কমিটি গঠনের ধারাবাহিকতায় তারা জর্জিয়াতে কমিটি গঠনে এসেছেন।

সেই সাথে নবগঠিত জর্জিয়া স্টেট যুবলীগের নেতাকর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। প্রধান অতিথির বক্তব্যে এ,কে,এম তারিকুল হায়দার চৌধুরী বলেন, যুবলীগ জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন। জর্জিয়া স্টেট থেকেই আগামী ২০১৯ সালের নির্বাচনের জন্য কাজ শুরু হবে। তিনি জর্জিয়া স্টেট যুবলীগের সকল নেতাকর্মীদের এক সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করার আহবান জানান।

সম্মেলনের তৃতীয় ও শেষ পর্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র অনুযায়ী জর্জিয়া স্টেট যুবলীগের কমিটি গঠিত হয়। কমিটি গঠনের শুরুতে জর্জিয়া স্টেট যুবলীগের সদস্য সচিব সাদমান সুমনকে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের সদস্য নির্বাচিত করা হয়। এরপর বর্তমান আহবায়ক মোশারফ হোসেন কে সভাপতি, সিরাজুল ইসলাম সিজু, সাজ্জাদ হাসান পায়েল, পাপ্পু খান ও শামীম আহমেদকে সহ সভাপতি, হাসান চৌধুরী সুহেলকে সাধারন সম্পাদক, তোফায়েল আহমেদ তপুকে যুগ্ম সাধারন সম্পাদক ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এদিকে জর্জিয়া যুবলীগের নবনির্বাচিত সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক হাসান চৌধুরী সুহেল এক যুক্ত বিবৃতিতে সফল সম্মেলনের জন্যে সংলিস্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, গত প্রায় ১ টি মাস ধরে জর্জিয়া তথা সমগ্র যুক্তরাষ্ট্রের আওয়ামী পরিবারের আলোচনায় ছিলো জর্জিয়া স্টেট যুবলীগের সম্মেলন। যার সফল সমাপ্তি হয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ ও বিভিন্ন স্টেট থেকে আসা যুবলীগ ও আওয়ামীলীগ নেতৃবৃন্দের পদচারনায়।

আপনাদের সরব উপস্থিতি ও সহযোগিতায় জর্জিয়া স্টেট যুবলীগের স্মরণকালের সবচেয়ে সুন্দর এই সম্মেলনটি আয়োজন করা সম্ভব হয়েছে। আপনাদের প্রত্যেকেই জর্জিয়া স্টেট যুবলীগের নবগঠিত কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবারের মতো সবসময় আপনাদের আপনাদের অব্যাহত সহযোগিতা ও ভালবাসা পেলে আমরা সবাই মিলে জর্জিয়া স্টেট যুবলীগকে সমগ্র যুক্তরাষ্ট্র সহ বহির্বিশ্বের কাছে যুবলীগের একটি রোল মডেল কমিটি হিসেবে পরিণত করবো, ইনশাল্লাহ।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।