Sunday, November 19, 2017
ইরানের জাহাজকে মার্কিন যুদ্ধজাহাজের সতর্ক গুলি

জুলাই ২৫, ২০১৭ : আরব সাগরে ইরানের একটি নৌযান লক্ষ্য করে সতর্ক গুলি ছুঁড়েছে মার্কিন নৌবাহিনীর একটি জাহাজ। মঙ্গলবার ইরানের জাহাজ মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস থান্ডারবোল্টের ১৩৭ মিটারের মধ্যে চলে আসলে এ সতর্ক গুলি ছোঁড়া হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ইউএসএস থান্ডারবোল্ট রেডিওতে ইরানি জাহাজটিকে সতর্ক করেছিল। এছাড়া সাইরেন বাজিয়েও সতর্ক করা হয়েছিল। কিন্তু ইরানি জাহাজটি এটি উপেক্ষা করে ইউএসএস থান্ডারবোল্টের ১৩৭ মিটারের মধ্যে চলে আসে।
ইরানের ওই জাহাজটি ইসলামিক রেভ্যুলুশনারি গার্ডের বলেও জানান ওই কর্মকর্তা।
পরমাণু কর্মসূচি সীমিতকরণের শর্তে গত বছর ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে যুক্তরাষ্ট্র। কিন্তু দেশটির ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে সম্প্রতি যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের টানপোড়েন দেখা দিয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প সম্প্রতি ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন। গত বছরের সেপ্টেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্প বলেছিলেন, ইরানের নৌযান যদি মার্কিন নৌবাহিনীর জাহাজগুলোকে হয়রানি করে তাহলে তাদেরকে গুলি করে জলসীমা থেকে বের করে দেয়া হবে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।