Dec 15, 2017

নিউইয়র্ক প্রবাসী লেখক-কবি ও সাংবাদিক দর্পণ কবীরের লেখা ২০টি কবিতার আবৃত্তি এ্যালবাম-বসন্ত নয় অবহেলা’র সিডি-ডিভিডি’র মোড়ক উন্মোচন হয়েছে ভারতের কলকাতায়। এই এ্যালবামের অধিকাংশ কবিতা আবৃত্তি করেছেন বরেণ্য অভিনেতা ও আবৃত্তিশিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার আবৃত্তি শিল্পী ও টিভি ঘোষিকা মধুমিতা বসু। গত ৩ আগষ্ট বিকেলে কলকাতা প্রেস ক্লাব মিলনায়তনে এই এ্যালবামের ডিভিডির মোড়ক উন্মোচন করেন মধুমিতা বসু। বসন্ত নয় অবহেলা’র ডিভিডি প্রকাশনা উপলক্ষে প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আবৃত্তি এ্যালবামের পরিচালক সাঈদ তারেক। এ্যালবামের কবিতা ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের আবৃত্তি প্রসঙ্গে বক্তব্য রাখেন কবি দর্পণ কবীর, এ্যালবামের আবহ সঙ্গীত পরিচালক কুন্দন সাহা, অভিনেতা আকাশ নন্দী ও মিডিয়া কর্মী রাহুল গুপ্ত। অনুষ্ঠানে আবৃত্তি সিডি প্রসঙ্গে মধুমিতা বসু বলেন-বসন্ত নয় অবহেলা এ্যালবামের কবিতাগুলো রোমান্টিক। প্রথমে সৌমিত্র চট্টোপাধ্যায় ১০/১২টি কবিতা আবৃত্তির কথা বললেও রেকর্ডিংয়ের সময়ে তিনি ১৭টি কবিতা আবৃত্তি করেন। কবিতাগুলো পাঠ করতে গিয়ে আমরা এক ধরনের আনন্দময় নির্জনতায় ডুবে গিয়েছিলাম। আশা করি-কাব্য প্রেমিকরা এই এ্যালবামটি পছন্দ করবেন। সঙ্গীত পরিচালক কুন্দন সাহা তাঁর বক্তব্যে দর্পণ কবীরের কবিতাগুলো চিত্তাকর্ষক বলে উল্লেখ করেন। উল্লেখ্য, এই এ্যালবামটির আবহ সঙ্গীতে কলকাতার সঙ্গীত পরিচালক কুন্দন সাহা ছাড়াও বাংলাদেশের সঙ্গীত পরিচালক আদিত্য সন্যাসী সুর সংযোজন করেছেন।
ভারতের মৈত্রী মাল্টিমিডিয়া (প্রাঃ) লিঃ কোম্পানী কলকাতায় এই এ্যালবামটি পরিবেশন করেছে। খুব শীগগীর বাংলাদেশে এই এ্যালবামটি বাজারে ছাড়বে স্টার এন্টারটেইনমেন্টে। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

মহিউদ্দিন স্মরণে দোয়া মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): চট্টাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে এই শোক ও সমবেদনা জানিয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন ইন্তেকাল করেন। খবর ইউএনএ’র।
এদিকে সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন রাত ৯টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই দোয়া মাহফিল হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পাঠকের মন্তব্য

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।