Sunday, November 19, 2017

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, সাপ্তাহিক বাংলা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক এবং অধুনালুপ্ত সাপ্তাহিক নিউইয়র্ক-এর সম্পাদক মাহবুবুর রহমানের মাতা সৈয়দা হাসিনা খাতুন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি গত ৪ আগষ্ট শুক্রবার (বাংলাদেশ সময় বিকেল) হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমানের মায়ের মৃত্যুতে সাংবাদিক মহল ছাড়াও প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমার বিদেহী আতœার শান্তি কামনা করা হয়েছে।
প্রবীণ সাংবাদিক মাহবুবুর রহমান ইউএনএ প্রতিনিধিকে জানান, দীর্ঘদিন ধরে তার মাতা সৈয়দা হাসিনা খাতুন বাধ্যর্ক্যজনিত অসুখে ভুগছিলেন। অতি সম্প্রতি তার অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানী ঢাকার গুলশান ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। মরহুমা হাসিনা খাতুনের মরদেহ ৬ আগষ্ট রোববার বাদ আসর সিলেট শহরস্থ হযরত শাহজালাল (র.) দরবার শীরফ মাজারে দাফন করার কথা। এর আগে ঢাকা গুলশানের আজাদ মসজিদ প্রঙ্গন মরহুমার প্রথম এবং সিলেটের মগলা বাজারে দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। সবশেষ জানাজা ৬ আগষ্ট রোববার বাদ আসর হযরত শাহজালাল (র.) দরবার শীরফ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। খবর ইউএনএ’র।
নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুবুর রহমানের মায়ের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ক্লাবের আহ্বায়ক ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান এবং সদ্যস্য সচিব ও টাইম টেলিভিশন-এর বিশেষ প্রতিনিধি শিবলী চৌধুরী কায়েস। এছাড়াও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সময় টিভি’র যুক্তরাষ্ট্র ব্যুরো প্রধান শিহাবুদ্দীন কিসলু।
সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমানের মায়ের মৃত্যুতে টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা পরিবারের পক্ষে বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।
আরো শোক প্রকাশ করেছেন সাপ্তাহিক ঠিকানার সম্পাদকমন্ডলীর সভাপতি ও সাবেক এমপি এম এম শাহীন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক দেশবাংলা/বাংলা টাইমস সম্পাদক চৌধুরী সারোয়ারুল হাসান, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও হককথা/ইউএনএ এবিএম সালাহউদ্দিন আহমেদ, প্রথম আলো’র উত্তর আমেরিকা ব্যুরো প্রধান ইব্রাহীম চৌধুরী খোকন, বাংলা পত্রিকা’র নির্বাহী সম্পাদক নিয়াজ মাখদুম ও বার্তা সম্পাদক হাবিবুর রহমান, সাপ্তাহিক ঠিকানা’র বার্তা সম্পাদক ও এনা সম্পাদক মিজানুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক সন্ধান সম্পাদক সনজীবন কুমার সরকার, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মমিন মজুমদার, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সাহিত্য সম্পাদক কবি তমিজ উদদীন লোদী, সাপ্তাহিক দেশ বাংলা’র নির্বাহী সম্পাদক আলমগীর সরকার, টাইম টেলিভিশন-এর অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, বিশিষ্ট কবি-লেখক এবিএম সালেউদ্দীন প্রমুখ।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।