Tuesday, September 26, 2017


লোক সঙ্গীত সম্মেলন উদ্যাপন কমিটির প্রস্তুতি সভা গত ৫ই আগষ্ট প্রিমিয়াম সুইট রেষ্টুরেন্টে সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন সম্মেলন উদ্যাপন কমিটির আহ্বায়ক কমিউনিটি এক্টিভিষ্ট এম আমিনউল্লাহ। সদস্য সচিব নূর ইসলাম বর্ষন এর পরিচালনায় প্রস্তুতি সভায় মতামত পেশ করেন স্বাগতিক সংগঠন বৃহত্তর রংপুর জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলী বুলু, কোঃ কনভেনার ফাহাদ সোলায়মান, সমন্বয়কারী হাজী আব্দুর রহমান, কালচারাল চেয়ারম্যান গুরু ফটিক চৌধুরী, মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান মেহের বি চৌধুরী, জয়েন্ট কনভেনার কণ্ঠ শিল্পী মনিকা চৌধুরী, ফাইন্যান্স চেয়ারম্যান এম জামান এবং নিরাপত্তা চেয়ারম্যান হারুন অর রশিদ। বক্তাগণ সম্মেলনের প্রস্তুতি অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। সম্মেলনে উদ্বোধক মেহের আফরোজ শাওন এবং অনুষ্ঠানের প্রধান শিল্পী কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী সম্মেলনে যোগদানের ব্যাপারে কনফার্ম হয়েছেন বলে সদস্য সচিব নূর ইসলাম বর্ষন ঘোষনা দেন। সম্মেলন উপলক্ষে শিশু কিশোর প্রতিযোগিতা আগামী ১৯ই শে আগষ্ট দুপুর ১টা থেকে অনুষ্ঠিত হবে হিন্দোল সঙ্গীতালয়ে। প্রতিযোগিতার বিষয় লোক নৃত্য এবং লোক সঙ্গীত। ৩ গ্রুপ এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সঙ্গীত ক গ্রুপ বয়স ৯ থেকে ১৩, খ গ্রুপ ১৪-১৮, গ গ্রুপ বয়স ১৯-২৩ নির্ধারণ করা হয়েছে। অনুরূপভাবে নৃত্য ক গ্রুপ ৬-৯, খ গ্রুপ ১০-১৩, গ গ্রুপ ১৪-১৮। প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের হাতে পুরস্কার তুলে দেবেন মেহের আফরোজ শাওন।
সম্মেলন আগামী ২৭ শে আগষ্ট দুপুর ৩টায় অনুষ্ঠিত হচ্ছে কুইন্স প্যালেস অডিটোরিয়ামে। চলবে মধ্যরাত পর্যন্ত। সম্মেলনে শাড়ী, চুড়ি, বই, কাপড়, খাবার প্রভৃতি দোকানের পসরা বসবে। সম্মেলন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে যারা স্টল দিতে আগ্রহী তারা যেনো মেহের বি চৌধুরী ৩৪৭-৩৬৬-৫০১১ এ নম্বরে অতি সত্ত্বর যোগাযোগ করেন। হুমায়ূন আহমেদ স্মরণে এবারের লোক সঙ্গীত সম্মেলনটি লোক গানের আনন্দধারায় পরিপূর্ণ থাকবে। সম্মেলনে গান পরিবেশন করবেন মেহের আফরোজ শাওন, সেলিম চৌধুরী এবং প্রবাসী শিল্পীদের মধ্যে মিলন কুমার রায়, শাহরিন সুলতানা, চন্দন চৌধুরী, খায়রুল ইসলাম সবুজ সহ অর্ধ শতাধিক শিল্পী। সম্মেলন সবার জন্য উন্মুক্ত থাকবে। সম্মেলন উপস্থাপনায় থাকবেন কবি কথা শিল্পী এ বি এম সালেহ উদ্দীন, টিভি উপস্থাপিকা দিমা নেফার তিতি ও সেলিম ইব্রাহিম। সম্মেলনে বিশেষ সম্মাননা প্রদান করা হবে শিক্ষা ও মানব সেবায় ড. মোঃ আজিজুল ইসলাম, সাংবাদিকতা ও প্রবাস সেবায় জাকিয়া খান, শিশু সংগঠক ও ছড়াকার হাসানুর রহমান, সংগঠক ছদরুন নূর, কবি অবিনাশ চন্দ্র আচার্য, অভিনয় ও সঙ্গীতে মেহের আফরোজ শাওন এবং মরোণত্তর হুমায়ূন আহমেদকে। আয়োজকবৃন্দ সকল প্রবাসীদের সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন লোক গান উপভোগের।

 

1 Comment

সাঈদূর রহমান, লং আইল্যান্ড থেকে August 8, 2017 at 10:08 am

“সম্মেলনে উদ্বোধক মেহের আফরোজ শাওন” এত বড় একটা সন্মেলন, হুমায়ুন আহমেদের স্মরনে সন্মেলন, তা উদ্বোধন করবেন মেহের আফরোজ চুমকী!!! যে চুমকি হুমায়ুন আহমেদের সংসারে আগুন লাগিয়েছিলেন, সেই চুমকি? আমাদের জন্য লজ্জা যে আর কাউকে এই সন্মেলন উদ্বোধন করার জন্য পাওয়া গেল না। অবশ্য মানুষ আসবে চুমকীকে দেখার জন্য কিন্তু সেই দেখা শ্রধার দেখা নয়, ঘৃনার চোখে দেখা।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।