Sunday, November 19, 2017

প্রবাসে আঞ্চলিক সংগঠনের অন্যতম বৃহত্তর সংগঠণ পাবনা সমিতি আমেরিকা ইন্ক এর বনভোজন অনুষ্ঠিত হয়ে গেল গত ৬ই আগষ্ট ২০১৭ রবিবার। প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি পেনসিলভেনিয়ার প্রমিস ল্যান্ড ষ্ট্রেট পার্কে। ৫(পাঁচ)টি বাস ও ৪০ টি ব্যাক্তি গত গাড়িতে প্রায় (চার) শতাধিক পাবনা বাসীর উপস্থিতিতে আব্দুল হাদি রানার সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক মো ওহিদুজ্জামান লিটন এর পরিচালনায় আনন্দ ঘন পরিবেশে প্রতিবারের মতো এবারও পাবনা সমিতি আমেরিকা ইন্ক এর বনভোজন সম্পন্ন হলো! সকাল ৮ টায় পার্কের উদ্দেশ্যে রওনা হয়ে ১০:৩০ মিনিটে পার্কে পৌছায়। এরপর বনভোজনের যাবতীয় কার্যক্রম উদ্বোধন করেন সমিতির প্রধান উপদেষ্টা হাজী আব্দুল আউয়াল, এই সময় উপস্থিত ছিলেন এডভোকেট মোহাম্মদ আলী, জেম্স হোসাইন, মামুন, হীরা, সমিতির সভাপতি আব্দুল হাদী রানা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ওহিদুজ্জামান লিটন।
প্রথমে সকলকে জুস, পরাটা, ভার্জি এবং কোমল পানীয় দিয়ে সকালের নাস্তা পরিবেশণ করা হয়। এতে সহযোগিতা করেন নিউজার্সী থেকে আগত পাবনার সন্তান হীরা, শাহীন, বাচ্চু, বকুল। এর পর শুরু হয় ছোটদের নিয়ে খেলাধুলার পর্ব। খেলাধুলার পর্বটি পরিচালনা করেন জাহাঙ্গীর এইচ মিয়া এতে সহযোগিতা করেন পেনসিলভেনিয়া থেকে আগত শাহীন ও সাইদ। বিচারক হিসেবে ছিলেন আলহাজ্ব হায়দার আলী ও মহিউদ্দিন। এরপর মেয়েদের বালিশ খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রথম স্থান অধিকার করে সুজানগরের মানিকহাটের মেয়ে শাম্মী এবং দ্বিতীয় স্থান অধিকার করেন নুরুন নাহার। অন্যান্য খেলাধুলার মধ্যে ছিল ছোটদের বালক ১০০ মিটার দৌড়, বালিকাদের ১০০ মিটার দৌড়, ফুটবল, লুডু ও কেরাম।
এরপর দুপুরের খাবার পরিবেশণ করা হয়। খাবার পরিচালনা করেন সভাপতি আব্দুল হাদি রানা, সহযোগিতা করেন শাহীন, সাইদ, খন্দকার আসিফ সাদী ও মহিউদ্দিন।
এরপর শুরু হয় পুরস্কার বিতরণী ও র‌্যাফেল ড্র অনুষ্ঠান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ ওহিদুজ্জামান লিটন, সহযোগিতা করেন আকাশ রহমান, শাহীন ও জাহাঙ্গীর এইচ মিয়া। র‌্যাফেল ড্রর এর মধ্যে প্রথম পুরস্কার হিসেবে ছিল ডায়মন্ড রিং, দ্বিতীয় পুরস্কার হিসেবে ছিল ল্যাপটপ, তৃতীয় পুরস্কার টিভিসহ মোট ১০টি পুরস্কার।
বনভোজন অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধান করেন সমিতির প্রধান উপদেষ্টা হাজি আব্দুল আউয়াল ! এতে উপস্থিত ছিলেন সমিতির দপ্তর সম্পাদক খন্দকার আসিফ সাদি সদস্য জাহাঙ্গীর এইচ মিয়া ,উপদেষ্টা পরিষদের সদস্য সম্মানিত আলহাজ হায়দার আলী , ময়েজ উদ্দিন, মহিউদ্দিন, আব্দুল বাছেত , আকমল হোসেন ঠান্টু, এছাড়া আইন সম্পাদক বকুল, সহ সা সম্পাদক আরিফ, সদস্য আশরাফ, সদস্য ডলি, ফাহমিনা চিশতী , শাহীন , সায়েদ, সেলিম, মুক্তার, রফিক, মুরাদ, তোফা, আবির ও আরো অনেকে !!
প্রধান উপদেষ্টা তার বক্তব্যে বলেন, নিভের্জালভাবে এবারের বনভোজন সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ এবং আগামীতে সুন্দর বনভোজন অনুষ্ঠানে যাবতীয় সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন। এরপর সভাপতি তার ধন্যবাদ বক্তব্য দিয়ে পিকনিকের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন !!

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।