Monday, October 16, 2017

গত ১২ আগস্ট ভাবগম্ভীরর্য পরিবেশের মধ্য দিয়ে মেলবোর্ন আওয়ামী লীগ ভিক্টোরিয়া শাখার উদ্যোগে ‘জাতীয় শোক দিবস ২০১৭’ পালিত হয়। মেলবোর্ন আওয়ামী লীগ ভিক্টোরিয়া শাখার সভাপতি এহতেশামুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি আন্তর্জাতিক জ্বালানী বিশেষজ্ঞ খন্দকার সালেক সুফি, বিশেষ অতিথি অষ্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবি ও লেখক ডাঃ মিল্টন হাসনাত, মেলবোর্ন আওয়ামী লীগ ভিক্টোরিয়ার সাধারণ সম্পাদক এস এ রহমান অরূপ ও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া টেলিকনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সহ সম্পাদক, জনাব আমিনুল ইসলাম আমিন।

এক মিনিটের নীরবতার মাধ্যমে ১৫ই আগষ্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠান শুরু করা হয়।
অনুষ্ঠানে বাঙ্গালী জাতির মুক্তি, বাংলাদেশের স্বাধীনতা ও যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অবদানের কথা বিশেষভাবে আলোকপাত করা হয়।
অন্যান্য বক্তারা বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দেশকে পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নেওয়ায় স্বৈরশাসকদের তীব্র সমালোচনা করেন। মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে শেখ হাসিনার দীর্ঘ সংগ্রাম ও হত্যাকারীদের বিচার প্রক্রিয়া সম্পন্ন করায় কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

আমিনুল ইসলাম আমিন বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মানে বঙ্গবন্ধুর মত আত্নত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হতে বঙ্গবন্ধুর সৈনিকদের আহবান জানিয়েছেন।
অনুষ্ঠানে জাতির পিতার দীর্ঘ ও সংগ্রামী রাজনৈতিক জীবনের উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর পরিবারের আত্নত্যাগ কৃতজ্ঞতার সাথে স্মরণ করা হয়।
উল্লেখ্য এটি ছিল মেলবোর্ন আওয়ামী লীগ ভিক্টোরিয়া, নুত

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।