Sunday, November 19, 2017

আটলান্টিক সিটি থেকে মোঃ শাহীন:গত ১০ই আগষ্ঠ বৃহষ্পতিবার সন্ধ্যায় আটলান্টিক সিটির বাংলাদেশ কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল অব নিউ জার্সি স্টেটের উদ্যোগে দলের সদস্য সংগ্রহ অভিযান উদ্ভোধন করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এডভোকেট মুজিবুর রহমান সারোয়ার । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র সফররত বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, সাবেক এমপি ও বরিশালের মেয়র মুজিবুর রহমান সারোয়ার। বিএনপি অব নিউ জার্সি স্টেটের সাধারন সম্পাদক রহমান বাবুলের সঞ্চালনায় ও বিএনপি অব সাউথজার্সির সভাপতি মাহবুবুর রহমান চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি এডভোকেট মুজিবুর রহমান সারোয়ার বলেন এইবারের সদস্য সংগ্রহ অভিযানে ১ কোটি সদস্য সংগ্রহের টার্গেট নির্ধারন করা হয়েছে। দেশে এবং বিদেশে সাধারন মানুষ বিএনপির সদস্য হওয়ার জন্য যেভাবে আগ্রহ প্রকাশ করছে তাতে সদস্য সংখ্যা কোটি ছাড়িয়ে বলে তিনি আশা প্রকাশ করেন। দেশে আজ গনতন্ত্র না থাকায় আইন বিভাগ, বিচার বিভাগ এবং প্রশাসনিক অবকাঠামো ভেঙ্গে পড়েছে বলে তিনি উল্লেখ করেন ।তিনি বলেন আজ গনতন্ত্র অবরুদ্ধ , গনতন্ত্র না থাকায় যে সংখ্যালঘুদের ভোটে আওয়ামীলীগ নির্বাচিত হচ্ছে তাদের উপর নির্যাতন বেড়েছে অনেক গুন।তিনি আরও বলেন বর্তমানে আওয়ামীলীগ ইমেজ সংকটের কারনে সুষ্ঠ নির্বাচন দিতে ভয় পায়।অনির্বাচিত সংসদ সদস্যদের হাতে কিভাবে প্রধান বিচারপতি অপসারনের ক্ষমতা দেয়া যায় তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে বলে তিনি উল্লেখ করেন।পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ পদত্যাগের মাধ্যমে পাকিস্তানের রাজনীতিতে যে গুনগত পরিবর্তন এসেছে তা থেকে আওয়ামীলীগ সরকারের অনেক কিছু শেখার রয়েছে বলে তিনি উল্লেখ করেন।বিচারহীনতার কারনে দেশের সরকারী এবং বেসরকারী ব্যাংকের রিজার্ভ শূন্যের কোটায়।নিজেদের অর্থায়নে পদ্না সেতুর নাম করে রিজার্ভ শূন্যের পাঁয়তারা চালাচছে সরকার। এখনও পর্যন্ত সঠিক স্থানে সেতুর খুটি বসাতে ব্যর্থ সরকার।সেতু নির্মানের নামে যেভাবে ব্যয় বাড়াচ্ছে তাতে সাধারন জনগনের কাছ থেকে অর্থ আদায় এবং পন্যের দাম বেড়ে যাবে বলে তিনি উল্লেখ করেন।গনতন্ত্র ফিরিয়ে আনতে আলোচনার কোন বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন। মহান স্বাধীনতা যুদ্ধে কোটি কোটি মানুষ অংশগ্রহন করলেও আওয়ামীলীগ স্বাধীনতা যুদ্ধকে মসনদে বসার হাতিয়ার হিসাবে ব্যবহার করছে বলে তিনি অভিযোগ করেন। অবিলম্বে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহনকারী সকলকে সন্মান জানানোর জন্য সরকারকে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান।দলের সদস্য সংগ্রহ অভিযান উপলক্ষে সন্ধ্যা ছয়টা থেকে বারবিকিউ পার্টির শুরু হয়। দলের অন্যতম সদস্য মোং আলীর সার্বিক সহযোগিতায় রাত নয়টা পর্যন্ত শত শত বিএনপি নেতাকর্মী এবং কমিউনিটির বিশিষ্ঠ ব্যক্তিরা বারবাকিউ পার্টি উপভোগ করেন। অনুষ্ঠানে বরিশালের অসংখ্য বিশিষ্ঠ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা August 14, 2017 at 9:02 pm

“আওয়ামী লীগ স্বাধীনতা যুদ্ধকে মসনদে বসার হাতিয়ার হিসাবে ব্যবহার করছে: মুজিবুর রহমান সারোয়ার” Yes, Mr Sarwar, this is true. Awami League was legally supposed to be in power of Pakistan, do you know that? Out of 300 seats of Pakistan Parliament Awami League captured 171 seats. But your friends, Pakistani Junta didn’t the the AL for the government. What the A/L should have done at that stage? Bongobondhu, as the Head of the Awami League on behalf of the people of Bangladesh declared independence, we fought against the Occupant Pak Army, and after 9 months war, sacrificing 3 million lives we got the independence. Where had you been at that time? I believe with the blessings of Pak Govt left country as Golam Azam and others did. So, better keep your mouth shut. Don;t talk about what you do not know.

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।