Sunday, September 24, 2017

নিউইয়র্ক : খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে সিটি ও স্টেট বিএনপির নেতৃবৃন্দ কেক কাটেন । ছবি-এনআরবি নিউজ ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : কেক কেটে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন করলেন নিউইয়র্কে বসবাসরত বিএনপি, যুবদল ও জাসাসের নেতা-কর্মীরা। বাংলাদেশের সাথে সঙ্গতি রেখে ১৪ অগাস্ট সোমবার ও রাতে (বাংলাদেশে ১৫ আগস্ট মঙ্গলবার সকাল) নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ক্বাবাব কিং পার্টি হলে কেক কাটে যুক্তরাষ্ট্র জাসাস এবং মেজবান পার্টি হলে কেক কাটে নিউইয়র্ক স্টেট ও সিটি বিএনপি। বিএনপির যুক্তরাষ্ট্র শাখার কোন কমিটি না থাকায় ৬ খন্ডে বিভক্ত হয়ে নেতা-কর্মীরা সাংগঠনিক তৎপরতা চালালেও বাংলাদেশে খালেদা জিয়ার জন্মদিনের কেক কাটা না হওয়ায় প্রবাসের অধিকাংশ নেতা-কর্মীই এবার সে কর্মসূচি নেননি বলে জানা গেছে।
যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহেরের সভাপতিত্বে খালেদা জিয়ার জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। বিশেষ অতিথি ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবরউদ্দিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন কাউসার আহমেদ, সোহরাব হোসেন, ওয়েস আহমেদ, জাহাঙ্গির সোহরাওয়ার্দি, সাদী মিন্টু, শেখ হায়দার আলী প্রমুখ।
কেক কাটার প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে বাবুল বলেন, ‘যুবলীগ আর ছাত্রলীগের গুন্ডামীর কারণে বাংলাদেশে এবার কেক কাটার পর্ব পরিহার করা হলেও এই প্রবাসে যথারীতি কেক কাটার আয়োজন করা হয়। ৩ বারের প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের মধ্য দিয়ে আমরা সকলে সংকল্পবদ্ধ হচ্ছি সামনের নির্বাচনে বিএনপির সকল প্রার্থীকে জয়ী করতে সর্বাত্মকভাবে সচেষ্ট থাকবো।’ এ সময় সকলে খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনাও করেন। নিজ নিজ অবস্থান থেকে ঈদের পর বিএনপির পক্ষে আন্তর্জাতিক জনমত জোরদারের সংকল্পও ব্যক্ত করেন বক্তারা।
অপরদিকে, নিউইয়র্ক স্টেট ও সিটি বিএনপির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান। সিটি বিএনপির সেক্রেটারি আশরাফ হোসেনের পরিচালনায় নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন শরাফত হোসেন বাবু, জসীম ভ’ইয়া, সাঈদুর রহমান সাঈদ, হাবিবুর রহমান সেলিম রেজা, রুহুল আমিন নাসির, জীবন শফিক, আলমগীর মৃধা, হাজী নূরল ইসলাম, শহিদুল ইসলাম শিকদার, আশিক তালুকদার, কাইয়ুম হোসেন, আনিসুর রহমান, হুমায়ূন কবীর প্রমুখ।
এ সময় বিশেষ মোনাজাতে মিলিত হয়ে সকলে বেগম জিয়ার সুস্বাস্থ্য কামনা করেন। জন্মদিনের আলোকে প্রদত্ত বক্তব্যে সকলেই অভিযোগ করেন যে, গুম, খুন আর জেল-জুলুমের ভয়ে ভীত সন্ত্রস্ত বাংলাদেশের মানুষ। এহেন পরিস্থিতি থেকে বাংলাদেশকে রক্ষায় বেগম জিয়ার নেতৃত্বেও বিকল্প নেই। এজন্যে সামনের নির্বাচনে বিএনপিকে আবারো ক্ষমতায় বসাতে হবে।

 

 

2 Comments

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা August 15, 2017 at 11:14 am

1971 এর শেষ দিকে পাকিস্তানীদের সহায়তা নিয়ে গন বিচারের ভয়ে যারা দেশ থেকে পালি পালিয়ে পাকিস্তানে চলে গিয়েছিল কিংবা বিশ্বের বিভিন্ন দেশে পালিয়েছিল তাদেরই উত্তরসুরীদেরকে এখানে দেখা যাচ্ছে। তারাতো এটা করবেই কারন খালেদা ছিলেন ৭১ এর ৯ মাস পাক সেনাদের আশ্রয়ে আর তার ভুয়া জন্মদিন এরা পালন করবেনাতো কারা করবে?

Shah August 15, 2017 at 4:57 pm

Who these people are? Can any one open up this people’s mask, how they are related to their ancestors.

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।