Monday, October 16, 2017


১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস। এই দিেেন বাঙালির ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় রচিত হয়েছিল। ১৯৭৫ সালের এই দিনে নৃশংসভাবে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল কতিপয় চক্রান্তকারী সেনাসদস্য ও স্বাধীনতা বিরোধী চক্র।
বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের এই দিনটিতে ডেনমার্ক আওয়ামী লীগ স্থানীয় এক রেষ্টুরেন্টে গভীর শ্রদ্ধা ও ভাবগম্ভীর্ষের মধ্যে দিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। ডেনমার্ক আওয়ামী লীগের সম্মানিত সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের উপস্থাপনায় ১৫ই আগষ্ট ও জাতীয় শোক দিবস পালিত হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের উপদেষ্টা মাহবুবুল হক। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ এবং ১৯৫২ সাল থেকে গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন মাহবুবুল হক, রাফায়েত মিঠু, ফজলে এলাহী জুয়েল, খোকন মজুমদার, মোহাম্মদ শহীদ ও নঈম বাবু। বক্তাগন শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশরতœ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশ ও বিদেশে আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের আহ্বান জানান।
শোক সভায় উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের সম্মানিত উপদেষ্টা মন্ডলীর বাবু সুভাষ ঘোষ, হাসনাত রুবেল, জাহিদুল ইসলাম কামরুল, সহসভাপতি নিজাম উদ্দিন, নাছির উদ্দিন সরকার, খোকন মজুমদার, জাহিদ বাবু, নাসরু হক, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম বাবু, নূরুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুুর রহমান এবং অর্থসম্পাদক মোহাম্মাদ রাসেল, কার্যকরী কমিটির বিভিন্ন স্তরের নেতাকর্মী ও ডেনমার্ক আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রনি আলম।
সংগঠনের সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে প্রথম পর্বের আলোচনা সভার সমাপ্তি ঘটে।
দ্বিতীয় পর্বে ডেনমার্ক আওয়ামীলীগের উপদেষ্টা জাহিদুল ইসলাম কামরুলের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।