Sunday, September 24, 2017

নিউইয়র্ক : মহানগর আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য রাখছেন জাহিদ আহসান রাসেল এমপি। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে নিউইয়র্কের সমাবেশ থেকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরনোত্তর বিচার এবং লন্ডনে অবস্থানরত তারেক রহমানকে বাংলাদেশে নিয়ে বিচারে সোপর্দ করার দাবি উঠেছে।
২০ আগস্ট রোববার রাতে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের শোক-সমাবেশের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি একইসাথে নিজ নিজ সাধ্যমত বাংলাদেশের বণ্যার্তদের জন্য তহবিল প্রেরণের অনুরোধও জানিয়েছেন প্রবাসীদের প্রতি।
এ সমাবেশের প্রধান বক্তা এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী বলেছেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলায় বঙ্গবন্ধু কন্যাসহ আওয়ামী লীগের সকল শীর্ষনেতাকে হত্যার ষড়যন্ত্রের নায়ক তারেক রহমানকে বিচারের কাঠ গড়ায় দাড় করাতেই হবে। এ নিয়ে কালক্ষেপণের অবকাশ নেই।’ ‘বাংলাদেশে আইনের শাসন সুসংহত করার চলমান প্রক্রিয়াকে ফলপ্রসূ করার স্বার্থেই তারেক রহমানসহ পলাতক ১৯ আসামীকে অবিলম্বে গ্রেফতার করে আদালতে সোপর্দ করার বিকল্প নেই’-উল্লেখ করেন নিজাম চৌধুরী।
নিজাম চৌধুরী লন্ডন-ষড়যন্ত্রের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘বৃটিশ পার্লামেন্ট নির্বাচনের সময় তারেক রহমানসহ জামাত-শিবিরের লোকজন বিপুল অর্থ ব্যয় করেছে টিউলিপকে পরাজিত করার জন্যে। সেখানে সফল হতে না পেরে ওরা নতুন ষড়যন্ত্রে মাঠে নেমেছে বাংলাদেশের বিচার বিভাগকে ধ্বংসের অভিপ্রায়ে। সে জন্যেই ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিচিত পাকিস্তানের সাথে তুলনা করছেন কোন কোন আমলা। কিন্তু বাংলাদেশ হচ্ছে শেখ মুজিবের দেশ, জাতিরপিতার কন্যা বেঁচে থাকতে আওয়ামী পরিবারের লোকজন কখনোই কোন দুরভিসন্ধিকে বাস্তবায়ন করতে দেয়া হবে না।’
জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘বাংলাদেশের জাতিরপিতাকে হত্যার সবচেয়ে বড় বেনিফিশিয়ারি জিয়াউর রহমানের পরিবার লন্ডনে বসে নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। বেগম খালেদা জিয়া যখনই লন্ডনে যান, তখোনই বাংলাদেশের ওপর দুর্যোগ নেমে আসে। এবারও তেমন আলামত পাওয়া যাচ্ছে।’ রাসেল এমপি উল্লেখ করেন, ‘প্রধান বিচারপতি এস কে সেনহাকে মনে হচ্ছে যে, তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য। সাম্প্রতিক সময়ে তিনি যে ধরনের মতামত/মন্তব্য ব্যক্ত করছেন, তা থেকে বিএনপির নতুন ষড়যন্ত্রের স্পষ্ট আলামত ধরা পড়ছে। তবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলার মাটিতে আর কোন ষড়যন্ত্রকে প্রশ্রয় দেয়া হবে না। মুজিব সৈনিকেরা অতন্দ্র প্রহরীর ভ’মিকায় রয়েছেন দেশ ও প্রবাসে।’
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ শোক সমাবেশ শুরু হয় ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের ভিকটিমদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মাহফিলের মধ্য দিয়ে। মাওলানা এম এ বারী মোনাজাত পরিচালনা করেন। আলোচনা সভার উপস্থাপনা করেন হোস্ট সংগঠনের সেক্রেটারি ইমদাদ চৌধুরী।
অন্যান্যের মধ্যে আলোচনায় আরো অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদিকা আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ এবং মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজি, যুগ্ম সম্পাদক নুরল আমিন বাবু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট মোর্শেদা জামান, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ড. এম এ বাতিন, আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ডা. মাসুদুল হাসান প্রমুখ।

 

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা August 21, 2017 at 1:49 pm

“১৫ আগস্টের হত্যার জন্যে জিয়ার মরনোত্তর ও ২১ আগস্টে গ্রেনেড হামলায় জড়িত তারেকের বিচার দাবি” সেদিন জিয়া সারারাত উর্দী পরিহিতাবস্থায় সেনা সদরে অবস্থান করছিলেনীবং হত্যাকারীরা সেই জঘন্যতম হত্যাকান্ডের পর সেনা সদরে গিয়ে জিয়ার কাছেই রিপোর্ট করে বলেছিল, “সব শেষ” এবং জবাবে জিয়া বলেছিলেন, “গ্রেট জব”। এর পরও কি আর প্রমান দরকার জিয়ার বিচারের জন্য? আপনাদের পাশে যে নেতা বসা আছেন তিনিইতো পারেন এই বিচারের উদ্যোগ নিতে!! তাকেই বলুন না।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।