Nov 21, 2017

নিউইয়র্ক : কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদের স্মৃতিচারণ করছেন রথীন্দ্রনাথ রায়। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : রনাঙ্গনের সহযোদ্ধারা গভীর শ্রদ্ধায় স্মরণ করলেন সদ্য প্রয়াত কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদকে। বুধবার ভোরে লসএঞ্জেলেসে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন একাত্তরের মুক্তিযুদ্ধের সমর্থনে বাঙালিদের উজ্জীবিত রাখতে অবিস্মরণীয় ভ’মিকা পালনকারি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী তথা কন্ঠযোদ্ধা মঞ্জুর আহমেদ।
২৫ আগস্ট শুক্রবার অপরাহ্নে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের উদ্যোগে ‘শোক-শ্রদ্ধাঞ্জলি’ শীর্ষক এ অনুষ্ঠানে একাত্তরের মঞ্জুরের সাথে স্মৃতিচারণ করেন প্রখ্যাত শিল্পী ও কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং কন্ঠযোদ্ধা শহীদ হাসান। উল্লেখ্য, এ দু’জনই স্থায়ীভাবে নিউইয়র্কে বসবাস করছেন। মঞ্জুর দুই যুগেরও অধিক সময় যাবত লসএঞ্জেলেসে বাস করছিলেন।
হোস্ট সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠান পরিচালনা করেন সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারী। বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখিকা নাজমুন্নেসা পিয়ারি। কন্ঠযোদ্ধার স্মৃতিচারণ করে আলোচনায় আরো অংশ নেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার।
সকলেই মরহুমের আত্মার মাগফেরাত এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।
আলোচনা শেষে মঞ্জুরের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধা শহীদুল ইসলামের নেতৃত্বে।
অনুষ্ঠানে অংশগ্রহণকারি বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু এবং হারুন ভ’ইয়া, দপ্তর সম্পাদক এম এ আওয়াল, এইচ এম শহীদ, কানু দত্ত, গোপাল সান্যাল প্রমুখ।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।