Sunday, September 24, 2017

ছবি: বাংলাপ্রেস

বাংলা প্রেস, নিউ ইয়র্ক: নতজানু পররাষ্ট্রনীতি থেকে বাংলাদেশ ও দেশের মানুষকে রক্ষা করতে হবে। মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য দেশের প্রতিরক্ষা ব্যবস্থা ভারতের হাতে থাকতে পারে না। কোন কিছুর বিনিময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি করে থাকেন তাহলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) সেই চুক্তি মানে না। আর মানবেও না। নতজানু পররাষ্ট্রনীতি থেকে দেশকে রক্ষার জন্য দেশ বিদেশের সকল মানুষকে এগিয়ে আসতে হবে। গত রবিবার সন্ধ্যায় ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের টুয়েক্সবুরীর একটি রেস্তোঁরায় নিউ ইংল্যান্ড বিএনপি আয়োজিত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র সফররত বিএনপির কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব, সাবেক এমপি ও বরিশালের মেয়র অ্যাড. মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।
বোষ্টনের পার্শ্ববর্তী শহর টুয়েক্সবুরীর মেহফিল রেস্তোরাঁয় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার ৭২ তম জন্মদিন পালন করেন এবং একই সঙ্গে দলের নতুন সদস্য সংগ্রহ অভিযানও অনুষ্ঠিত হয়। সাম্প্রতি যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করছেন অ্যাড. মজিবর রহমান সরোয়ার।
পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কোরান তেলাওয়াত করেন মোহাঃ খলিলুর রহমান। নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুলের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ও যুগ্ম সা.সম্পাদক আশরাফুল আলম টিটু’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. মুজিবুর রহমান সরোয়ার বলেন, একাত্তরে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে একমাত্র সাবেক প্রেসিডেন্ট ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নেতৃত্বেই দেশে সশস্ত্র সংগ্রাম পরিচালিত হয়েছিল। আর তাঁকে সেই সংগ্রামে যাবার জন্য উৎসাহিত করেছিলেন বেগম খালেদা জিয়া। মুক্তিযুদ্ধে খালেদা জিয়ার অবদানও কম ছিল না।
অ্যাড. সরোয়ার আরও বলেন, বর্তমান সরকারের আমলে দেশে গনতন্ত্র নেই বলেই তাঁরা বন্ধু রাষ্ট্র ভারতকে ট্রানিজিট দিয়ে পানি চুক্তি করতে পারেনি। তিস্তার পানি আনতে পারেনি। আওয়ামীলীগ আজও মেটাতে পারেনি ফারাক্কার বাঁধের সমস্যা। দেশের শুষ্ক মৌসুমে ভারত পানি আটকিয়ে রাখেন এবং বর্ষাকালে পানি ছেড়ে দিয়ে বাংলাদেশে বন্যা সৃষ্টি করে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সঙ্গে ৩৩টি চুক্তি করেও তিস্তা চুক্তি করতে ব্যর্থ হয়েছেন। দেশের সার্বভৌমত্বকে বিকিয়ে দিয়ে দেশের প্রতিরক্ষা ব্যবস্থা তুলে দিয়েছেন ভারতের হাতে।
তিনি আরও বলেন, বিচারহীনতার কারনে দেশের সরকারী এবং বেসরকারী ব্যাংকের রিজার্ভ শূন্যের কোটায়।নিজেদের অর্থায়নে পদ্না সেতুর নাম করে রিজার্ভ শূন্যের পাঁয়তারা।
চালাচ্ছেন সরকার। এখন পর্যন্ত সঠিক স্থানে সেতুর খুটি বসাতে পারেন নাই সরকার।সেতু নির্মানের নামে বারবার প্রাক্কলন ব্যয় বাড়ানো হচ্ছে।এর ফলে সাধারন জনগনের কাছ থেকে অর্থ আদায় এবং পন্যের দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। মহান স্বাধীনতা যুদ্ধে কোটি কোটি মানুষ অংশগ্রহন করলেও আওয়ামীলীগ স্বাধীনতা যুদ্ধকে মসনদে বসার হাতিয়ার হিসাবে ব্যবহার করছে বলে তিনি অভিযোগ করেন। অবিলম্বে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহনকারী সকলকে সন্মান জানানোর জন্য সরকারকে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান তিনি।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল, সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খান,সাধারন সম্পাদক আলী হায়দার মনসুর, যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম টিটু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জাক হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন, মনির হোসেন, আসন্ন বোষ্টন সিটির মেয়র প্রার্থী কাউন্সিলর টিটু জ্যাকসন ও ফল রিভার সিটির মেয়র প্রার্থী রিচার্ড কাবেচেইরাস প্রমুখ। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফল রিভার ব্যান্ডের শিল্পী গোলাম ফারুক, সুমন, পিপলু ও মানবেশ।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।