Nov 21, 2017

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : চলতি বছরের জুলাই পর্যন্ত ৭ মাসে যুক্তরাষ্ট্রে মুসলমানদের ওপর হামলার ঘটনা ঘটেছে ৮৯টি। অর্থাৎ ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প দায়িত্ব গ্রহণের পর মুসলিম-বিদ্বেষমূলক হামলার ঘটনা ৯১% বেড়েছে ২০১৬ সালের একই সময়ের তুলনায়। আমেরিকান মুসলমানদের অধিকার ও মর্যাদা নিয়ে কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স’ তথা কেয়ারের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। এ সময় কেয়ার কর্মকর্তারা বিশেষভাবে উল্লেখ করেন যে, আরো অনেক ঘটনার তথ্য পুলিশ-প্রশাসনকে জানানো হয়নি বলে প্রকৃত সংখ্যা জানা সম্ভব হচ্ছে না। তবে এটি খুবই সত্য যে, সর্বত্র এক ধরনের হতাশা বিরাজ করছে সারা আমেরিকায়।
গত বছরের নভেম্বরে জাতীয় নির্বাচনের প্রচার সমাবেশগুলোতে ট্রাম্প কর্তৃক মুসলমানদের সম্পর্কে যে সব অপবাদ/মন্তব্য করা হয় তার পরিপ্রেক্ষিতে উগ্রপন্থিরা আস্কারা পেয়েছে বলে মনে করা হচ্ছে। এহেন অবস্থায় সকলকে ঐক্যবদ্ধ হবার ওপর গুরুত্বারোপ করেছে মানবাধিকার সংস্থাগুলো। বিশেষ করে মুসলমান পোশাক পরে নির্জন স্থান দিয়ে খুব সাবধানে চলাফেরা এবং মসজিদে যাতায়াতেও সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। জুমআর জামাতে যাতায়াতকালেও বিশেষভাবে সজাগ থাকার প্রসঙ্গ উঠেছে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।