Nov 21, 2017

গত ৩রা সেপ্টেম্বর রোজ রবিবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় জ্যাকসন হাইটস্থ আল ফালাহ রেষ্টুরেন্টে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মাহবুব আলী বুলু, সভা পরিচালনা করেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দু। সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা গিয়াস মজুমদার, সাবেক কমিশনার মোহাম্মদ আলী, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমান, সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব এডভোকেট হারিছ উদ্দিন আহমেদ, সহ সভাপতি গিয়াস আহমেদ, সহ সভাপতি খন্দকার আলী নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য লুৎফুর রহমান, যুগ্ম তথ্য ও যোগাযোগ সম্পাদক মাহবুব হাসান সোহাগ, যুগ্ম মহিলা সম্পাদিকা ফারজিন আহমেদ স্বর্ণা, নিউইয়র্ক ষ্ট্রেট কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ হানিফ, সাধারণ সম্পাদক ফিরোজ হাসান মিলন, নিউইয়র্ক সিটি কমিটির সভাপতি শুভংকর গাঙ্গুলী, যুব সংহতির সহ সভাপতি ইব্রাহীম আলী ও খন্দকার আনোয়ার।
উক্ত আলোচনা সভায় উপস্থিত সকল জাতীয় পার্টির নেতৃবৃন্দ সাম্প্রতিক মায়ানমারে রোহিঙ্গাদের উপর সামরিক বাহিনীর নির্যাতন, বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানানো হয়। বক্তারা আরো বলেন, আজ এই নির্যাতনে সারা বিশ্বের নেতৃবৃন্দদের তীব্র নিন্দার ঝড় শুরু হয়েছে। মায়ানমারে নেত্রী অং চি সুচিকে এই হত্যাকান্ড বন্ধের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। বাংলাদেশ সরকারকে মায়ানমারের রোহিঙ্গাদের যাবতীয় মানবিক সাহায্য, সহযোগিতা, সুচিকিৎসা দিয়ে আশ্রয় প্রদানের আহ্বান জানান। জাতিসংঘের উদ্যোগে বিশ্বের সকল নেতৃবৃন্দকে রোহিঙ্গা পূর্ণবাসনের জন্য এগিয়ে আসার আহ্বান জানান এবং রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের জন্য মায়ানমান সরকারের প্রতি চাপ প্রয়োগের জন্য আহ্বান জানান।
পরিশেষে বাংলাদেশে বন্যায় নিহত সকলের রুহের মাগফেরাত কামান করে দোয়া ও মোনাজাত করা হয়।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।