Nov 21, 2017


আটলান্টিক সিটি থেকে আকবর হোসাইন:-বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল নিউ জার্সি স্টেট বিএনপি(জুবায়ের-কাউছার)আয়োজিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী। গত ৬ সেপ্টেম্বর ২০১৭ আটলান্টিক সিটির মিস্টার স্টেক রেস্টুরেন্টে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ জুবায়ের আলী এবং সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ কাউছারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং অখন্ডিত ঢাকা মহানগরের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাতীয় পুরস্কার প্রাপ্ত কণ্ঠ শিল্পী বেবি নাজনীন।সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউজার্সী ষ্টেট বিএনপির সহ সভাপতি মোহাম্মদ সেলিম, সহ সভাপতি মিরাজ খান, সহ সভাপতি হোসেন পাঠান বাচ্ছু, বিএনপির উপদেষ্ঠা ছমির উদ্দিন মাষ্টার, সহ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী নিপন, । সভায় বক্তব্য রাখেন নিউ জার্সি স্টেট বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক এম এইচ রেজা,সৈয়দ মোহাম্মদ কাউছার এবং সৈয়দ জুবায়ের আলী।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুর রহমান এবং দোয়া পরিচালনা করেন মৌলানা আবুল কালাম আজাদ।এরপর জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে মূল পর্ব শুরু হয়।
প্রধান অতিথি আব্দুস সালাম বলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে খুবই তাৎপর্যপূর্ন কারন দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ঘোষনার মধ্য দিয়েই মুক্তিযু্দ্ধের সূচনা হয়েছে। হাজার হাজার মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে আওয়ামীলীগ বর্তমানে রাজনৈতিক ফায়দা লুটার কাজে ব্যবহার করছে। তিনি বলেন দেশে বর্তমানে অঘোষিত একদলীয় বাকশালীয় শাসন ব্যবস্থা চলছে,মানুষের কথা বলার স্বাধীনতা নেই,গুম খুন চলছে অহরহ,। বিচার বিভাগ আজ হুমকির সম্মুখীন।হাজার হাজার মানুষকে বিভিন্ন উসিলায় মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে ।এই মৃত্যুর জন্য প্রাক্তন বিচারপতি খায়রুল হক এবং শেখ হাসিনাই দায়ী।মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার চেষ্ঠা করলেই তাদেরেকে রাজাকার বলা হয়।তিনি বলেন জিয়াউর রহমান তার মেধা দিয়ে ৭ কোটি জনগনের দোড় গোড়ায় পৌছেছিলেন তাই তার মৃত্যুর এত বছর পরও বিএনপি বাংলাদেশের সর্বোচ্ছ জনপ্রিয় দল।গনমুখী রাজনীতির প্রচলন জিয়াউর রহমান করলেও, আওয়ামীলীগ গনমুখী রাজনীতি বন্ধ করে একদলীয় বাকশলী রাজনীতি এবং ভারতের তাবেদারী রাষ্ট্র হিসাবে দেশকে পরিনত করেছে।তিনি বলেন সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামীগ ১০০ আসন পাওয়া তা দূরের কথা, দেশ ছেড়ে পালানোর সুযোগ পাবেনা।তিনি আরও বলেন আগে আওয়ামীলীগকে বলা হত কম্বল চোরের দল বর্তমানে তার সাথে যুক্ত হয়েছে রিলিফ চোর এবং ব্যাংক চোর। তারা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন চুরির ফিরিস্তি বৃদ্ধি পেতে থাকবে।বন্যার নামে দেশের বিভিন্ন ব্যাংকের মালিক থেকে রিলিফ দেওয়ার জন্য টাকা তুলে সব টাকা আগামী নির্বাচনে ব্যবহারের জন্য রেখে দেয়া হয়েছে।দেশকে আওয়ামীলীগ থেকে মুক্ত করতে হলে অবৈধ এ সরকারকে সরাতে হবে,।
বন্যাঢ্য প্রতিষ্টা বার্ষিকীর এ সুন্দর আয়োজনের জন্য নিউজার্সি ষ্টেট বিএনপির প্রশংসা করে বলেন জিয়াউর রহমান বিএনপির জন্ম দিয়েছিলেন বলেই দেশে এবং বিদেশে সবাই রাজনীতি করার সুযোগ পাচ্ছেন। কেন্দ্রীয় বিএনপি’র সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কণ্ঠ শিল্পী বেবি নাজনীন দলীয় নেতা কর্মীদের নিয়ে সমবেত কণ্ঠে দলীয় সঙ্গীত পরিবেশন করেন এবং কেক কাটেন।সব শেষে নিউ জার্সি স্টেট বিএনপি সভাপতির সৈয়দ জুবায়ের আলী বলেন বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্রে আবস্থান কালে যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ গড়ে তোলা হবে এবং তিনি আগামী ২১শে সেপ্টেম্বর খুনী হাসিনার জাতিসংঘে ভাষনদান কালে ব্যাপক বিক্ষোভ ও প্রতিবাদের ঘোষনাদেন। অনেক বৈরী আবহাওয়ার মাঝে ও নেতা কর্মীরা উক্ত অনুষ্ঠানে যোগদান করেন। মোনাজাত অনুষ্ঠানে বাংলাদেশের বন্যা কবলিত এলাকার মানুষের জন্য এবং বার্মার আরাকানের নিপীড়িত রুহিংগা মুসলিমদের জন্য বিশেষভাবে দোয়া করা হয় ।সভায় বজ্রকণ্ঠে শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানে প্রধান অতিথি আব্দুস সালামকে সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরন করেন বিএনপি নেতা মোঃ ইসমাইল, বিশেষ অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন নিউজার্সি ষ্টেট যুবদলের সাধারন সম্পাদক নজরুল ইসলাম আকাশ।

3 Comments

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা September 10, 2017 at 11:04 am

?জিয়াউর রহমানের ঘোষনার মধ্য দিয়েই মুক্তিযু্দ্ধের সূচনা হয়েছে” এই ধরনের বক্তব্য থেকেই বোঝা যায় আপনাদের রাজনৈতিক প্রজ্ঞার গভীরতা। বাংলায় এক কথা আছে “ওঠ ছেরি তোর বিইয়া” । জিয়াউর রহমানের আশে পাশে যে পাকি দালালদের আনাগোনা ছিল তারা এখনও জীবিত আছে এবং তাই এই ধরনের বক্তব্য শুনতে হচ্চে। শাহ আজিজ, আব্দুল আলীম, ফকা/সাকাদের রক্তেই এই সব নেতাদের গায়ে তাই ভুলতে পারছেন না। বেচে থাকুন আরও কিছুদিন।

kamal September 10, 2017 at 11:34 am

Just wait…. Ghosheti Begum is going to Jail….. Bangladesh Danab/Hayena must be punished…..

abu September 11, 2017 at 11:57 am

zia is nothing but a broker of pakistan. If he is a patriort why he appoint all anti bangladeshi and broker of pakistan in his ministry.

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।