Nov 21, 2017

নিউইয়র্ক : ২ মুক্তিযোদ্ধাসহ সন্দ্বীপের ৫ বিশিষ্ট ব্যক্তি স্মরণে প্রবাসীদের শোক-সমাবেশে বক্তব্য রাখছেন আলহাজ্ব আব্দুল কাদের মিয়া। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : সদ্য প্রয়াত সন্দ্বীপের ২ মুক্তিযোদ্ধাসহ ৫ সমাজকর্মীর প্রতি গভীর শ্রদ্ধা জানালেন যুক্তরাষ্ট্রে বসবাসরত সন্দ্বীপবাসী। এঁরা হলেন মুক্তিযোদ্ধা ও শিল্পপতি আকরাম খান দুলাল, মুক্তিযোদ্ধা ও ভাষাবিদ অধ্যাপক ড. রাজিব হুমায়ূন, শিল্পপতি ও ব্যাংকার নূরল ইসলাম, ভাষা সৈনিক এবং লেখক এ বি এম সিদ্দিক এবং বাংলাদেশের প্রথম নির্বাচিত মহিলা ইউপি চেয়ারম্যান ( উরিরচর ইউনিয়ন )তাহমিনা হক চৌধুরী।
১০ সেপ্টেম্বর রোববার বাদ মাগরিব নিউইয়র্ক সিটির ব্রুকলীনে ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন সমাজকর্মী ও রাজনীতিক আলহাজ্ব আব্দুল কাদের মিয়া। মরহুমদের আত্মার মাগফেরাত কামনায় হাফেজ ক্বারী সুলতান মাহমুদের নেতৃত্বে দোয়া-মাহফিলের পর এই ৫ জনের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুল করিম, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি রেফায়েত চৌধুরী, সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি মুজিবুল মাওলা, কম্যুনিটি লিডার মোবশ্বির মিয়া, মোস্তফা কামাল পাশা মানিক, হাজী গোফরান, ইসমত হক খোকন, এ বি সিদ্দিক, নজরুল ইসলাম, আলমগীর কবীর প্রমুখ।
সভাপতির সমাপনী বক্তব্যে কাদের মিয়া বলেন, ‘কয়েক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার এই ৫ কৃতি সন্তানের মৃত্যুর ঘটনা দেশ ও প্রবাসে গভীর শোকের ছায়া এনেছে। তাদের অবদান সন্দ্বীপবাসীর জন্যেই শুধু নয়, সারা বাংলায় চিরস্মরণীয় হয়ে থাকবে।’
অনুষ্ঠানে দলমত-নির্বিশেষে সকলের উপস্থিতি ঘটেছিল। বিশিষ্টজনদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নির্বাহী সদস্য কানু দত্ত এবং আজিমউদ্দিন অভি।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।