Tuesday, October 17, 2017


ইউএসএনিউজঅনলাইন.কম, পেনসিলভানিয়া: যুক্তরাষ্ট্রে এশিয়ার ৮ দেশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার – অ্যাসাল’র নবম চ্যাপ্টার গঠিত হয়েছে পেনসিলভানিয়ায়। গত ১০ সেপ্টেম্বর রোববার আনুষ্ঠানিকভাবে পেনসিলভানিয়া চ্যাপ্টারের যাত্রা শুরু হয়। ফিলাডেলফিয়ার ইউনিভার্সিটি সিটির তারকা রেষ্টুরেন্টে অনুষ্ঠিত দক্ষিণ এশীয় প্রবাসীদের এক সভায় অ্যাসাল’র পেনসেলভেনিয়া চ্যাপ্টার গঠন করা হয়।
অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন অনুষ্ঠানে কীনোট স্পীকারের বক্তব্য উপস্থাপন করেন। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল কমিটির সেক্রেটারী মোঃ করিম চৌধুরী, কুইন্স চ্যাপ্টারের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নূরুল হক, নিউজার্সি চ্যাপ্টারের প্রেসিডেন্ট ফারুক হোসেন, ট্রাস্টি বোর্ড সদস্য আব্দুর রফিক ও ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ কাদের, লোকাল ২৭৪ এর সেক্রেটারী-ট্রেজারার মাইকেল মুলিনস, তার সহকারী ভান্ডালিং ওয়ারিং।
মাফ মিসবাহ উদ্দীন তার বক্তব্যে অ্যাসাল’কে একটি জাতীয় আন্দোলন হিসেবে অভিহিত করে বলেন, আমেরিকায় দক্ষিণ এশীয়দের শক্তিশালী করতে রাজনৈতিক, শিক্ষাগত ও প্রেরণাদায়ক শক্তি তৈরীর ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি বলেন, সময় এসেছে আমাদের আত্মকেন্দ্রিক না হয়ে সাহায্যের কেন্দ্রে পরিণত হওয়ার। অ্যাসাল সবাইকে এক ছাতার নিচে এনে সে কাজটিই করার চেষ্টা করে যাচ্ছে। যাতে আমেরিকার প্রতিটি রাজ্যে দক্ষিন এশীয় কমিউনিটির অগ্রগতি ঘটতে পারে।
নব গঠিত পেনসিলভানিয়া চ্যাপ্টারের সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন শোয়াইব চৌধুরী। ২০১৭-২০১৮ সালের জন্য গঠিত এ কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন : এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাহ ফরিদ, করেসপন্ডিং সেক্রেটারী মঈন উদ্দিন, ট্রেজারার মো. আব্বাস আহমেদ, এক্সিকিউটিভ ডাইরেক্টর কামাল উদ্দিন, উইমেন্স কমিটি চীফ নিলুফার কামরুজ্জামান, ইমিগ্রেশান ডাইরেক্টর শহিদ হাসান, পলিটিকেল একশান ডাইরেক্টর আলা উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট সৈয়দ সিরাজ, নাজিম উদ্দিন জুয়েল, শরীফ খান, জাহিদ হাসান, নূর উদ্দিন নাহিদ, মো. সেলিম, মো. সিসন মামুন, মো. জসিম উদ্দিন, সরওয়ার আলম ও আবদুর রহিম। কমিটির কর্মকর্তাদের শপথ গ্রহণ করান অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন। তিনি এসময় কর্মকর্তাদের সাফল্য কামনা করে অ্যাসলকে একটি অসাধারণ প্রভাবশালী সংগঠনে পরিণত করার তাদের মিশন সম্পর্কে অভিহিত করে তা অনুসরনের আহ্বান জানান।

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা September 14, 2017 at 9:01 pm

May We know what is ASAL and what’s its objectives?

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।