Tuesday, October 17, 2017

হাকিকুল ইসলাম খোকন : যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসনে সাংবাদিক, লেখক, কলামিস্ট, মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সালেহ চৌধুরীর স্মরণে সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
গত গত ৯ ই সেপ্টেম্বর শনিবার রাতে ইউনিয়ন এভিনিউর বেঙ্গল ইন্সুরেন্স এজেন্সির হলরুমে অনুষ্ঠিত ওই শোকসভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির সভাপতি মোঃ ছমির উদ্দীন। অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত সাংবাদিক সালেহ চৌধুরীর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।সাধারন সম্পাদক সাঈদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মোশারফ আলম, সহ সভাপতি হোসেন পাঠান বাচ্ছু, সহসভাপতি রেজাউল করিম চৌধুরী, কোষাধ্যক্ষ রকিবুল হাসান রিপন,মহিলা সম্পাদিকা নাসরিন সিদ্দেকী রিতা, দপ্তর সম্পাদক জামাল আহমেদ ,প্রচার ও প্রকাশনা সম্পাদক মশাহীদ আলী ,ক্রীড়া সম্পাদক শাহাব উদ্দীন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হেলেন আলী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জাফরান ,সমিতির উপদেষ্টা ফারুক সিদ্দেকী, মজিবুর রহমান, সদস্য দিপংকর দাস, রাসেল আহমেদ,আমিরুল ইসলাম,আব্দুল কায়ুম, খালেদুল গনি, আবু হোসেন সরদারসহ সুনামগঞ্জ জেলা জন কল্যাণ সমিতির বর্তমান ও সাবেক কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।
শোকসভায় বক্তারা বলেন, সালেহ চৌধুরী একাধারে মুক্তিযোদ্ধা, সংগঠক, চিত্রশিল্পী, ভাস্করশিল্পী, সাংবাদিকতার পাশাপাশি এলাকার নিপীড়িত মানুষের দেখবাল করেছেন। সুনামগঞ্জের উন্নয়ণের জন্য নানা ধরনের পদক্ষেপে তার ভূমিকা রয়েছে।শোকসভায় প্রয়াত এই সাংবাদিকের পরিবার প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করা হয়।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।