Jan 16, 2018

মিয়ানমারের রাখাইন প্রদেশে রোহিঙ্গাদের উপর গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেদারল্যান্ডস শাখার সভাপতি ডেভিড রহমান এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মান শাখার সভাপতি ইউনুস আলী খান যৌথ স্বাক্ষরিত একটি চিঠি জাতিসংঘের মহাসচিব আনটনিয় গুনটারের কাছে চিঠি পাঠিয়েছে।
চিঠিতে উল্লেখ করা হয় গত ২৫শে অগাস্ট মিয়ানমার সেনাবাহিনী রোহিঙ্গাদের উপর পুনরায় অমানবিক অত্যাচার শুরু করলে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিতে থাকে। বাংলাদেশ সরকার মানবিক কারণেই এই রোহিঙ্গাদের অস্থায়ী ভাবে আশ্রয় দিয়েছে। গত ২ সপ্তাহে প্রায় ৩ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়। বর্তমানে সর্বমোট ৭ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে বসবাস করছে যা বাংলাদেশের মত একটি ঘনবসতিপূর্ণ দেশের জন্য বাড়তি চাপ। দ্রুত রোহিঙ্গাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদে এই গুরুত্বপূর্ণ বিষয়টি উত্থাপন করার জন্য জাতিসংঘের মহাসচিবকে অনুরোধ জানানো হয়েছে এই চিঠিতে।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন