Tuesday, October 17, 2017


তৈয়বুর রহমান টনি নিউ ইয়র্কঃ আগামী ১৮-২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশগ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর রোববার নিউইয়র্ক আসছেন। জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে তিনি ৫২ সদস্যবিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। পররাষ্ট্রমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত মাসুদ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে নানা রঙে ব্যানার পোষ্টার টাঙ্গিয়ে দেওয়া হয়েছে নিউ ইর্য়কে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে ‘সংবর্ধনা’, জাতিসংঘের সামনে ‘শান্তি সমাবেশ’ ও টাইমস স্কয়ার ম্যারিয়াট মারকুইস হোটেলে ‘নাগরিক সংবর্ধনার’ কর্মসূচি ঘোষণা করেছে। টানা নয়বারে মতো জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রবাসী বাংলাদেশিসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।
নিউইয়র্কের এই জ্যাকসন হাইটসকে বলা হয় মার্কিন মুলুকে এক টুকরো বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষে এই জ্যাকসন হাইটস সেজেছে ভিন্ন সাজে। নাগরিক সংবর্ধনার প্রস্তুতিও প্রায় শেষ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে প্রায় ১০ হাজার প্রবাসী ওই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশকে বিশ্বের সামনে তুলে ধরেছেন সেজন্য প্রবাসী বাঙালিদের কতটা গর্ববোধ হয় সেটাই জানান দেয়া হবে সংবর্ধনায়। সিদ্দিকুর রহমান বলেন, শেখ হাসিনার সম্মান হুমকির মুখে ঠেলে দেয়ার মত কোন ধরনের অপতৎপরতাকে প্রশ্রয় দেয়া হবে না। প্রচলিত আইন অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় সবাইকে সজাগ থাকতে হবে।
সরকারী ও দলীয় সকল প্রস্তুতির মধ্যে স্থানীয় সময় বেলা ৪ টায় কানাডা থেকে নিউইয়র্ক এসে পৌছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এয়ারপোর্টে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যুক্তরাষ্ট্রের সর্বত্র উৎসবের আমেজ ও সাজ সাজ রব পড়ে গেছে। বিশেষ করে দলীয় প্রধানের এই সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীদের মধ্যে চরম আনন্দ ও উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। প্রধানমন্ত্রীকে বরণ করতে নিউ ইর্য়কের জ্যাকসন হাইটসে সেজেছে নতুন সাজে পুরোপুরি প্রস্তুত সর্বক্ষেত্রে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউ ইর্য়কের সফর সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা দিনরাত একাধিক টাউন হল প্রস্তুতি সভা, পোষ্টারিং প্রিন্টিং অফিসে মধ্যরাত অবধি কাজ করে যাচ্ছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপত্ব সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের নেতৃতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সাংবাদিক সম্নেলনটি অনুষ্ঠিত হবে ১৬ই সেপটেম্বর শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃতে সারা নিউ ইর্য়কে নেতাকর্মিরদের নিয়ে রাত-দিন ঘুরে ঘুরে মানুষের মাধ্যমে জনগণের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি করছে শেখ হাসিনার আগমন উপলক্ষে। দলীয় নেতা-কর্মীদের ছবি সম্বলিত শুভেচ্ছা ব্যানার ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে গোটা নিউইর্য়কে। সর্বস্তরে ব্যাপক প্রস্তুতি চলছে। প্রায় সবখানেই লেগেছে রংয়ের ছোঁয়া।
২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার অপরাহ্নে সাধারণ অধিবেশনে ভাষণের সময় বাইরে আওয়ামী পরিবারের নেতা-কর্মী-সমর্থকরাও মুক্তিযুদ্ধের পক্ষের প্রবাসীরা শান্তি-সমাবেশ করবেন। একইভাবে ১৭ সেপ্টেম্বর অপরাহ্নে জেএফকে এয়ারপোর্টে অবতরণের পর শেখ হাসিনাকে বিপুলভাবে অভ্যর্থনা জ্ঞাপনের প্রস্তুতি শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপত্ব সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ প্রতিনিধিক জানান ।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।