Thursday, October 19, 2017

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আগামী ১৭ সেপ্টেম্বর রোববার বিকেল সাড়ে তিনটায়। ফাইনালে ব্রঙ্কস ইউনাইটেড ও সোনার বাংলা প্রতিদ্বন্দ্বিতা করবে। সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে টুর্নামেন্টে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলা শেষে এবারের লীগ ও টুর্নামেন্ট চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল সহ বিভিন্ন পর্যায়ে কৃতি খেলোয়ার ও দলের মাঝে ট্রফি/পুরষ্কার বিতরণ করা হবে। খবর ইউএনএ’র।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত টুর্নামেন্টের সেমিফাইনালের খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ৩-১ গোলে ওজনপার্ক এফসি-কে এবং সোনার বাংলা ১-০ গোলে আইসাব-কে পরাজিত করে ফাইনালে উঠে। আরো উল্লেখ্য, ইতিপূর্বে অনুষ্ঠিত লীগের নিয়ম অনুযায়ী এবারের এক্সিট ফুটবল লীগ থেকে সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও আইসাব পয়েন্ট তালিকার শীর্ষে থেকে টুর্নামেন্টে অংশ নেয়। এই চার দল নিয়ে দু’টি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
ফাইনাল খেলায় মাঠে জাতিসংঘের বাংলাদেশ মিশনে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. একে আব্দুল মোমেন প্রধান অতিথি থাকবেন বলে স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল ইউএনএ প্রতিনিধিকে জানান।
প্রবাসী বাংলাদেশীর নিয়ে ১৯৯৫ সাল থেকে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা নিউইয়র্কে ফুটবল লীগ আয়োজন করে আসছে। ইতিপূর্বে অনুষ্ঠিত লীগগুলো শীর্ষ স্পন্সরদের নামে ‘ঠিকানা ফুটবল লীগ’, ‘সোনালী এক্সচেঞ্জ ফুটবল লীগ’,‘এটিএন বাংলা ফুটবল লীগ’,‘পরিচয় ফুটবল লীগ’ প্রভৃতি সহ সর্বশেষ ‘এক্সিট ফুটবল লীগ’ নামে অনুষ্ঠিত হয়। আরো উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। নিয়মানুযায়ী সকল দলের সমন্বয়ে প্রথমে লীগ এবং লীগের শীর্ষ সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।