Dec 15, 2017

শামীম হক

কোপেনহেগেন : সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি হিসাবে দলের জ্যৈষ্ঠ যুগ্ম সাধারন সম্পাদক, জনপ্রিয় যুবনেতা শামিম হক , জাতির জনক বঙ্গবন্ধু কন্যা , মাদার অব হিউম্যানেটি, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে যোগ দেয়ায় ডেনমার্ক আওয়ামী লীগ তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছে ।
প্রেস বিজ্ঞপ্ততে আরো বলা হয় , দলের যে কোন দুঃসময়ে শামীম হক , তার রাজনৈতিক মেধা , প্রজ্ঞা এবং শ্রম দিয়ে দলকে গুছিয়ে রেখেছেন । বিএনপি- জামাতের দুঃশাসন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার কর্তৃক নেত্রীর গ্রেফতারের প্রতিবাদে, শ্রী অনিল দাশগুপ্তের নির্দেশে দেশে-বিদেশে জনমত তৈরি করেছে।
গত কয়েক বছর ধরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সর্বজন শ্রদ্ধেয় সভাপতি শ্রী অনিল দাশগুপ্তের ভদ্রতা, নীরবতার সুযোগ নিয়ে ১/১১-এর সংস্কারপন্থী জনৈক নেতা দলের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মিদের বিরুদ্ধে অপ্রচার চালিয়ে একশ্রেণীর নব্য, সুবিধাবাদী, খুনী , পাসপোর্ট দালাল, তদবিরবাজদের জড়ো করে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগকে বাণিজ্যিক দলে রূপান্তরিত করে, তখন নিঃস্বার্থ জননেতা শামীম হক, শ্রী অনিল দাশগুপ্তের প্রতিনিধি হিসাবে সারা ইউরোপ আওয়ামী লীগের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মিদের ঐক্যবদ্ধ করে পাশে দাঁড়ান ।
ব্যাক্তিগত, সামাজিক ও ব্যাবসায়িক কাজে শত ব্যাস্ততার মাঝেও জননেতা শামীম হক ইউরোপের একপ্রান্ত থেকে আরেকপ্রান্ত দলীয় কর্মসুচী নিয়ে চষে বেড়িয়েছে । সারা ইউরোপের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মিদের পাশে দাঁড়িয়েছে । আজ সারা ইউরোপের নেতা কর্মিরা দুর্নীতিবাজ, কমিটি বানিজ্যিক নেতার দুষ্কর্মের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে ।
গত ১৫ই আগস্ট শামীম হক ৩২-নাম্বারে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে, ছুটে আসেন ইউরোপে ।বাংলাদেশের পক্ষে সন্ত্রাস বিরোধী মিছিলে নেতৃত্ব দিয়েছে স্পেনে , শোক দিবস উপলক্ষে বাংলাদেশ দুতাবাস, জেনেভায় আয়োজিত রক্তদান কর্মসুচীতে অংশ নিয়ে আবার চলে এসেছে ডেনমার্ক আওয়ামী লীগের শোক সভার প্রধান অতিথি হয়ে । শুধু ইউরোপ নয়, দলীয় কর্মসুচি নিয়ে তিনি বিশ্বে প্রবাসীদের প্রতিনিধি হয়ে কাজ করছে ।
জননেতা শামীম হক, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রের সাথে সমন্বয় সাধারন করেন ! যে কোন দলীয় প্রোগ্রাম এবং জাতীয় দিনগুলোতে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগসহ প্রবাসীদের প্রতিনিধিত্ব করেন ।
নিঃস্বার্থভাবে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগকে গতশীল করার জন্য শামীম হকের অবদানের কথা ডেনমার্ক আওয়ামী লীগ কৃতজ্ঞতার সাথে স্মরণ করে , একইসাথে ডেনমার্ক আওয়ামী লীগ শামীম হকের দলীয় কর্মকান্ডের প্রতি পুর্ন সমর্থন জানায় ।
বিবৃতিতে স্বাক্ষর ও সহমত পোষণ করেন, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কন, সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ , ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জনাব মাহবুব জামান সায়েদ আলীম,উপদেষ্টা জনাব শাহাব উদ্দিন ভুইয়া, উপদেষ্টা জনাব তাইফুর রহমান ভুইয়া, উপদেষ্টা জনাব মাসুদ চৌধুরী, উপদেষ্টা জনাব সৈয়দ মোঃ শোয়েব জনাব,উপদেষ্টা জনাব শফিকুল ইসলাম , উপদেষ্টা জনাব সাইফুল আলম, উপদেষ্টা জনাব মাহবুব আলম , সহ. সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ ,সহ. সভাপতি মোঃ জামাল আহম্মেদ ,সহ. সভাপতি অলিউল আজাদ লাভ্লু ,সহ. সভাপতি অরুন দাস, সহ. সভাপতি দেবাশীষ সরকার, ডেনমার্ক আওয়ামী লীগ নেতা মোঃ নিজাম উদ্দিন, মোহাম্মদ শহিদ,নাসরু হক , মোহাম্মাদ ইসমাইল মিন্টু , যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, যুগ্ম সাধারন সম্পাদক বোরহান উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক শরীফ তাহের কবীর, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন,সাংগঠনিক সম্পাদক শামীম খালাসী, সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম সারেং ,সাংগঠনিক সম্পাদক মন্টু দাস ,সাংগঠনিক সম্পাদক মোঃ রোমেল মিয়া সোহাগ, আইন বিষয়ক সম্পাদক জিমি আহম্মেদ সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক সেতু আহম্মেদ , দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার ,প্রচার ও প্রকাশনা সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈমুল সোয়েব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজুল করিম রাজু,মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা খাতুন মিনি ,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ জসিম উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ অমিত কুমার রায় ,সহ.দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম মামুন, সহ. প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ রানা, অর্থ বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ সুমন, প্রবাসী কল্যান সম্পাদক সঞ্জয় কুমার দেব,জনসংযোগ সম্পাদক মোঃ রাসেল মিয়া, অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর ,মানাবাধিকার বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল মুফতি জাবিদসহ প্রমুখ নেতৃবৃন্দ ।
প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

মহিউদ্দিন স্মরণে দোয়া মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): চট্টাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে এই শোক ও সমবেদনা জানিয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন ইন্তেকাল করেন। খবর ইউএনএ’র।
এদিকে সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন রাত ৯টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই দোয়া মাহফিল হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পাঠকের মন্তব্য

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।