Tuesday, October 17, 2017


সন্ধান সংবাদ ঃ নিউইয়র্ক-এ দূর্গা পূজা আসন্ন । হিন্দুধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজাকে সামনে রেখে নিউইয়র্ক-এর বিভিন্ন পূজা মন্ডপে ব্যস্ততার সাথে চলছে দূর্গাৎসবের কাজ। কুইন্স, ব্রঙ্কস, ব্রুকলিনের পুজো কমিটিগুলো গত মাস থেকে জোর কদমে শুরু করে দিয়েছে পুজোর প্রস্তুতি। সবখানে পড়েছে সাজোসাজো রব। হাতে মাত্র কয়েকদিন বাকি।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নিউইয়র্ক ইনক শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা আয়োজন করেছে ৫৯-১৫, ৩৭ এভিনিউ উডসাইডের গুলশান টেরেসে ( ঢাকা ক্লাব)। আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি শ্রী অনিমেষ রায় ও সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিত রায়।
ব্রুকলিনের ২৩৬ ইষ্ট ৯ ষ্ট্রীট-এর শ্রী শ্রী রাধা মাধব মন্দিরে শারদীয় দুর্গোৎসব আগামী ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন শ্রী রতন দাস, শ্রী শ্যামল দত্ত ও শ্রী উত্তম দত্ত।
জ্যাকসন হাইটসের ওঁম শক্তি মন্দিরে শারদীয় দুর্গোৎসব আগামী ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন অসীম দে শংকর , গৌরাঙ্গ রায়, স্বপন কুন্ড ও স্বরুপ সাহা।
বাংলাদেশ পূজা সমিতি ২৮তম শারদীয় দূর্গোৎসবের আয়োজন করেছে সানি সাইডের ৪১-২০ কুইন্স বুলেভাডের সানি সাইডের কমিউনিটি হলে। ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দুধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সভাপতি অমল কান্তি দেব ও সাধারণ সম্পাদক বিদুৎ দেব ।
সার্বজনীন শ্রী শ্রী দূর্গা পূজা ও শারদ মেলার আয়োজন করেছে আমেরিকা বাঙালী হিন্দু ফাইন্ডেশন । জ্যামাইকার মহামায়া মন্দিরে আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন ।
জ্যাকসন হাইটসের ওঁম শক্তি মন্দিরে শারদীয় দুর্গোৎসব আগামী ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন অসীম দে শংকর , গৌরাঙ্গ রায়, স্বপন কুন্ড ও স্বরুপ সাহা।
আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার সার্বজনীন দুর্গোৎসব-এর আয়োজন করেছে হরিচাঁদ-গুরুচাঁদআন্তর্জাতিক মতুয়া মিশন ইন্ক। সাউথ রিচমন্ড হিলের ৯৭-১৯ ১২৭ ষ্ট্রিটের শ্রী শ্রী হরি মন্দিরের পূজাতে থাকবে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সুমিতা বিশ্বাস ও গৌতম রায়।
ং‘উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ পরিষদ‘র আয়োজনে শ্রী শ্রী দূর্গা পূজা জ্যামাইকা ওর্কা পার্টি হলে আগামী ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে সংগঠনের সভাপতি উমেশ পাল, সাধারণ সম্পাদক সদানন্দ হালদার ও উদযাপন কমিটির আহবায়ক শুভাশীষ নন্দি হিন্দু ধমের্রসকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন পূজা কমিটির আহ্বায়াক শুভাশীষ নন্দী যুগ্ম আহ্বায়ক সুকেশ রায়,অনুপ চৌধুরী, উত্তম চৌধুরী , উত্তম দেবনাথ, উমেশ পাল ।
আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর যথাক্রমে বৃহস্পতী ও শুক্রবারু উড সাইডের কুইন্স প্যালেসে দুইদিনব্যাপী সার্বজনীন শারদীয় দূর্গোৎসবের আয়োজন করেছে বাংলাদেশ বেদান্ত সোসাইটি। উডসাইডের ৩৭-১১ ৫৭ ষ্ট্রিটের এই পূজায় সবাইকে আমন্ত্রন জানিয়েছেন বাংলাদেশ বেদান্ত সোসাইটির সভাপতি আশীষ রায় ও সাধারণ সম্পাদক রিনা সাহা।
শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজার আয়োজন করেছে সার্বজনীন পূজা উদযাপন পরিষদ ইউএসএ ইনক। উডসাইডের দিব্যধাম সেবাশ্রম মন্দিরে ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজাতে পুষ্পাঞ্জলি, সন্ধ্যা আরতি, খাতে-খড়ি, গীতা পাঠ, অঞ্জলী, মহাপ্রসাদ ছাড়াও প্রবাসের থাকবে খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সভাপতি শ্রী প্রবীর কুমার রায় ও সাধারণ সম্পাদক শ্রী প্রভাষ মšডল ।
শারদীয় দূর্গোৎসবের আয়োজন করেছে আয়োজন করেছে শ্রী শ্রী গৌর নিতাই মন্দির। ব্রুকলিনের ১২৮-৩৩ ষ্ট্রীটে ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে শুরু হবে শেষ হবে ৩০ সেপ্টেম্বর শনিবার। পূজা অনুষ্ঠানকে সুন্দর ও স্বার্থক করতে হিন্দু ধমের্র্র সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সভাপতি শ্রী মিলন কমকার ,সাধারণ সম্পাদক দীপঙ্কর দাস মনু, আহবায়ক আশীষ রঞ্জন ভৌমিক ও সদস্য সচিব বিক্রম দাস বিপ্লব।
আগামী ৬,৭ ও ৮ অক্টেবব নিউইয়র্ক-এর গুজরাটি সমাজ মিলনায়তনে তিন দিনব্যাপী সার্বজনীন শারদীয় দূর্গোৎসবের আয়োজন করেছে ইষ্ট কোষ্ট দূর্গা পূজা এসোসিয়েশন। পূজায় অংশ গ্রহন করতে হলে অন লাইন www.ecdpa.us অথবা ৩৩১ ৩০৩ ২৩৭২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।