Tuesday, October 17, 2017

মিয়ানমারে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের সাউথ জার্সির বাংলা মিডিয়ার সাংবাদিকদের উদ্যোগে গত আঠারো সেপ্টেম্বর, সোমবার রাত নয়টায় আটলান্টিক সিটির মি: স্টেক রেস্টুরেন্টে এক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন ঠিকানার স্থানীয় প্রতিনিধি ও এসি বাংলার সম্পাদক মো: আলী খান বাবুল।সাংবাদিক মোঃ শাহীন এর সূচনা বক্তব্যের পর সাংবাদিক মোঃ মনিরুজ্জামান এর সঞ্চালণায় আলোচনায় অংশ নেন মিরাজ খান, জাহাঙ্গির হোসেন ভূঁইয়া ,সৈয়দ মোঃ কাউসার ,আজিজুল ইসলম ফেরদৌস, ফারুক হোসেন , বেলাল হোসেন ,শেখ আমিন ,নূর মোহাম্মদ , এম এ রেজা, জনাব খালিদ, রেজাউল ইসলাম খালিদ, ইকবাল হোসেন ,আবদুর রফিক , জহিরুল ইসলাম বাবুল ,মাহবুবুর রহমান চুননু , সাংবাদিক আকবর হোসেন , সাংবাদিক মোঃ আলী খান বাবুল ,সাংবাদিক মোঃ মনিরুজ্জামান, সাংবাদিক মোঃ শাহিন, সাংবাদিক নাসির খান, প্রমুখ। মাওলানা আবদুল হাই দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।
গোলটেবিল বৈঠকে আলোচকরা বার্মায় রোহিঙ্গা হত্যা বন্ধের জন্য আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগের দাবী জানান। তাঁরা আরো বলেন ,মিয়ানমারের রাখাইন এলাকায় সেনাবাহিনী শিশু ও পুরুষদের হত্যা করছে, নারীদের ধর্ষণ করছে, বাড়িঘরে অগ্নিসংযোগ এবং লুঠতরাজ চালাচ্ছে। এই নারকীয় বর্বরতা বন্ধের জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে বিশ্বের শক্তিধর দেশগুলোর কাছে তাঁরা আহবান জানান। আলোচকরা আরো বলেন, রোহিঙ্গা গণহত্যা চালিয়ে মিয়ানমার সরকার প্রমাণ করেছে তারা মানবতার দুশমন। তাঁরা বলেন , শান্তিতে নোবেল বিজয়ী অং সান সুচি আজ অশান্তির প্রতীকে রূপ নিয়েছে,তাঁরা তাঁকে ধিক্কার জানান।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।