Dec 15, 2017

‘মিস বাংলাদেশ’ মারজানা চৌধুরী। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :: নভেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশী-আমেরিকান মারজানা চৌধুরী। মারজানা চৌধুরী হ”েছন চলতি বছরের ‘মিস বাংলাদেশ’ এবং নিউইয়র্কে বসবাসরত সিলেটের মনসুর চৌধুরী এবং আয়েশা চৌধুরীর কন্যা।
যুক্তরাষ্ট্রে ‘মিস বাংলাদেশ’ প্রতিযোগিতার উদ্যোক্তা ও ন্যাশনাল ডাইরেক্টর হিয়াম হাফিজউদ্দিন এ সংবাদদাতাকে জানিয়েছেন, ‘২০১৫ সালে কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে বিশেষ কৃতিত্বের সাথে গ্র্যাজুয়েশনের পর মারজানা এখন কাজ করছেন ব্ল্যাকরকে। গত আগস্টে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’য় অংশ নিয়ে সেরা ১৬ হবার গৌরব অর্জন করেন। এ প্রতিযোগিতার সাইডলাইনে তিনি আরো দুটি এওয়ার্ড লাভে সক্ষম হন।’
সিলেটে জন্মগ্রহণের পর মা-বাবা এবং দু’বোনের সাথে মারজানা যুক্তরাষ্ট্রে এসেছেন। ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’-এ অংশগ্রহণের সময় মারজানা বাংলাদেশী সংস্কৃতিকেই উপ¯’াপন করবেন এবং জয়ী হতে পারলে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে নিরলসভাবে কাজ করবেন বলে উল্লেখ করেন। প্রসঙ্গত: উল্লেখ্য, এশিয়া মহাদেশে সবচেয়ে পুরনো এই প্রতিযোগিতা শুরু হয়েছে ১৯৬৮ সালে এবং তা এশিয়ার বিভিন্ন দেশে অনুষ্ঠিত হ”েছ। ফিলিপাইনের ম্যানিলায় এর সদর দফতর। এবারের প্রতিযোগিতা নভেম্বরের ১৭ থেকে শুরু হয়ে ৩০ তারিখ পর্যন্ত তা চলবে। গত বছরের ২৩ নভেম্বর অনুষ্ঠিত ২০১৬ সালের সেরা এশিয়া সুন্দরী মুকুট জিতে নিয়েছেন নেদারল্যান্ডের টেসা লি কং।

 

0 Comments

Leave a Comment

মহিউদ্দিন স্মরণে দোয়া মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): চট্টাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে এই শোক ও সমবেদনা জানিয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন ইন্তেকাল করেন। খবর ইউএনএ’র।
এদিকে সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন রাত ৯টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই দোয়া মাহফিল হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পাঠকের মন্তব্য

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।