Tuesday, October 17, 2017


নিউইয়র্ক: মানবতার ডাকে সাড়া দিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের সাহায্যার্থে ‘আমরা কতিপয় বাঙালি’ নামে একটি সংগঠন নিউইয়র্কে অর্থ সংগ্রহ কার্যক্রম গ্রহণ করেছে। বিশেষ করে মিয়ানমার সেনাবাহিনীর নৃশংসতার শিকার রোহিঙ্গা শিশুদের কল্যাণে কিছু করার প্রয়াসে রোববার জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে খাবারবাড়ি রেস্টুরেন্টের সামনে ‘আমরা কতিপয় বাঙ্গালী’র ব্যানারে পথচারীদের কাছ থেকে অর্থ সাহায্য সংগ্রহ করা হয়। অর্থ সংগ্রহের এই মহতি কাজে সাধারণ জনগণের পাশাপাশি বাংলাদেশী কম্যুনিটির বিভিন্ন বিশিষ্টজনরাও অর্থ দান করেন।
উল্লেখ্য, আমরা কতিপয় বাঙ্গালী সংগঠনটি একটি অরাজনৈতিক অলাভজনক সংগঠন যা মানবতার সেবায় কাজ করে যাচ্ছে বলে সংগঠনের পক্ষ থেকে জানান হয়েছে। সংগঠনটির প্রেসিডেন্ট আজকাল পত্রিকার বাণিজ্যিক প্রধান আবু বকর সিদ্দিক বলেন, রোহিঙ্গাদের মধ্যে আঠার হাজার রোহিঙ্গা শিশু-কিশোর তাদের বাবা মাকে হারিয়ে অসহায় অবস্থায় দিনাতিপাত করছে। তারা না পাচ্ছে একটু মাথা গোঁজার ঠাই, না এক মুঠো ভাত, না এক টুকরা কাপড়। তিনি বলেন,আমাদের সাহায্যের হাতটা যদি তাদের দিকে একটু বাড়িয়ে দিই হয়ত তাদের তাদের দুঃখ কষ্ট কিছুটা হলেও লাঘব হতে পারে। সংগঠনটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সান্টু সহ এই অর্থ সংগ্রহ অভিযানে সহযোগিতা করেন সাপ্তাহিক দেশবাংলা’র নির্বাহী সম্পাদক মোঃ আলমগীর সরকারের কন্যা রুবাইয়াত তাবাসসুম আলম। এছাড়াও অর্থ সংগ্রহে ছিলেন নাসিমা আক্তার, সিয়াম আলম সরকার, মফিজুর রহমান মুনা, রুবেল হোসেন প্রমুখ।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।