Tuesday, October 17, 2017

বাংলা অক্ষর নিউ ইর্য়ক থেকেঃ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মোতালেব মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার শোক প্রকাশ করেছেন সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল।
জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মোতালেব আর নেই। রোববার ভোররাতে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মোতালেব জাতীয় দল ছাড়াও ঢাকা লিগে টানা ১৮ বছর সুনামের সঙ্গে খেলেছেন।
আবাহনী, রহমতগঞ্জ, বিজেএমসি, সাধারণ বীমা ফুটবল ক্লাবের হয়ে খেলেছেন খ্যাতিমান এ গোলরক্ষক। অবসরের পর গোলরক্ষক কোচের দায়িত্বও পালন করেছিলেন বেশ কটি ক্লাবে। ছিলেন জাতীয় দলেরও গোলরক্ষক কোচ। দীর্ঘদিন ধরে এক সময়ের ঢাকা মাঠের গোল দুর্গের আস্থার প্রতীক মোতালেব অসুখে ভুগছিলেন।
অবসরের পর মোতালেব গোলকিপিং কোচ হিসেবে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছিলেন ব্রাজিল (১৯৯৫), পশ্চিম জার্মানি (১৯৯৮) ও মালয়েশিয়ায় (১৯৯৩)। একটা সময় জাতীয় দলের গোলকিপিং কোচের দায়িত্বও পালন করেছিলেন মোতালেব। ১৯৯৩ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত জাতীয় ফুটবল দলের গোলকিপিং কোচ ছিলেন মোতালেব।
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সকল কর্মকর্তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ হচ্ছেন: মনজুর আহমেদ চৌধুরী, কামাল আহমেদ, ছদরুন নূর, আব্দুর রহিম বাদশা, আতাউর রহমান সেলিম, শামসুল আবেদীন, জুলফিকার আলী, আজম চৌধুরী, হাজী এনাম, জুনেদ আহমেদ চৌধুরী ও আব্দুর নূর বড় ভূইয়া।
কর্মকর্তাদের মধ্যে সহ সভাপতি আব্দুল হাসিম হাসনু, মেজবা আহমেদ, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমেদ, সাংগঠনিক সম্পাদক- সাইকুল ইসলাম, দপ্তর সম্পাদক- জাকির হোসেন, প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি সহ কার্যকরী পরিষদ সদস্য সৈয়দ এনায়েত আলী, মফিজুল ইসলাম রুমি, রফিকুল ইসলাম ডালিম, ইয়াকুত রহমান প্রমুখ ।
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রচার সম্পাদক কর্তৃক প্রচারিত।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।