Dec 15, 2017


বাংলা প্রেস, নিউ ইয়র্ক: বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যাদুর্গতদের সাহাযার্থে এক ‘দাতব্য অনুষ্ঠানে’ সংগৃহিত ১৯ হাজার ডলার দেশে পাঠিয়ে দিল যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)। বন্যাদুর্গতদের সাহাযার্থে ২০ হাজার ডলার তহবিল সংগ্রহ করেছিল বাক।
গত ১৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কে জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলনে আসা প্রধান অতিথি ব্রাক-এর চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ সঙ্গে দেখা করে বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)এর কর্মকর্তারা তাঁর হাতে ১৮ হাজার ৭শত ৮৯ ডলার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন তহবিল সংগ্রহ কমিটির আহবায়ক ড. তামীম আহমেদ, সদস্য সচিব আশফাকুল তরফদার, বাক এর সভাপতি সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, জুনেদ এ খান, আব্দুল মান্নান চৌধুরী, আহমেদ জিলু, সোহেলুর রহমান স্বপন ও তৌফিকুল আম্বিয়া টিপু প্রমুখ।
উল্লেখ্য, গত ২৫ আগষ্ট সন্ধ্যায় স্থানীয় মেরিডেন শহরের হলিডে ইন এক্সপ্রেস নামক একটি হোটেলের মিলনায়তনে ‘দাতব্য অনুষ্ঠান’ নামে বাংলাদেশের বন্যাদুর্গতদের সাহাযার্থে তহবিল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ১৫ হাজার ডলার। অনুষ্ঠানে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষদের উপস্থিতির ফলে মাত্র কয়েকঘন্টার মধ্যেই ২০ হাজার ডলার তহবিল সংগ্রহ করেন বাক এর কর্কর্তারা। ব্রাক-এর চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের হাতে অর্থ তুলে দিয়ে বাক এর কর্মকর্তারা বলেন আমরা আশা করি আমাদের সংগঠনের সংগৃহিত এ অর্থ যথাযথভাবেই দেশের বর্ন্যার্ত মানুষের হাতে পৌঁছাবে। দেশের অসহায় মানুষদের জন্য আমাদের এটাই প্রথম প্রয়াস। বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যাদুর্গতদের সাহায্য করতে পেরে আমরা গর্বিত।

0 Comments

Leave a Comment

মহিউদ্দিন স্মরণে দোয়া মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): চট্টাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে এই শোক ও সমবেদনা জানিয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন ইন্তেকাল করেন। খবর ইউএনএ’র।
এদিকে সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন রাত ৯টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই দোয়া মাহফিল হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পাঠকের মন্তব্য

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।