Tuesday, October 17, 2017

আটলান্টিক সিটি থেকে আকবর হোসাইন: পৃথিবীর অন্যান্য দেশের মত বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করছে আটলান্টিক সিটিতে বসবাসরত মুসলিম জনতা। রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে আয়োজিত অনুষ্ঠানটি সম্পূর্ন ভিন্ন আঙ্গীকে সাজানো। অনুষ্ঠানে গজল পরিবেশন করবেন মধুর কন্ঠের অধিকারী ইসলামিক সংগীত শিল্পী তারেক মনোয়ার.ইকবাল হোসেন জীবন. ডাঃ আতাউল গিন ওসমানী ও সালাউদ্দিন রাসেল। আটলান্টিক সিটির ইতিহাসে এইবারই প্রথম বিভিন্ন সামাজিক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ একমঞ্চে উপস্থিত হয়েছেন বর্তমান মানব সভ্যতার ইতিহাসের সবছেয়ে বেশী নির্যাতীত রোহিঙ্গাদের সাহায্যার্তে। ভিন্নধর্মী এই আয়োজনকে ঘিরে আটলান্টিক সিটিতে চলছে ব্যাপক প্রস্তুতি। রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যের জন্য ইতিমধ্যে অসংখ্য বাংলাদেশীরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকার ইচ্ছা ব্যক্ত করেছেন। দলমত নির্বিশেষে অনুষ্ঠিত এই আয়োজনে শরীক হয়ে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে এগিয়ে আসার আহবান জানিয়েছেন আয়োজকরা।
এ প্রসঙ্গে তারেক মনোয়ার এবং আয়োজকরা বলেন , ‘মানবিক দিক থেকে বিবেচনা করলে মিয়ানমারের রোহিঙ্গাদের সাহায্য করে বাংলাদেশ যেমনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছে ঠিক তেমনি তাদের সাহায্যার্তে যুক্তরাষ্ট্রে বসবাসরত সকলকে এগিয়ে আসা উচিত।এ অনুষ্ঠানের মাধ্যমে রোহিঙ্গারা বড় অঙ্কের একটি সাহায্য পাবে বলে আশা প্রকাশ করছেন আয়োজক আটলান্টিক সিটির মুসলিম জনতা।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।