Tuesday, October 17, 2017

শেখ হাসিনা

জার্মানঃ এক শুভেচ্ছা বার্তায়-যুক্তরাজ্য, ইতালী, ফ্রান্স, জার্মান, হল্যান্ড, বেলজিয়াম, অষ্ট্রিয়া, ডেনমার্ক, সুইডেন, স্পেইন, সুইজারল্যান্ড, ফিন্ডল্যান্ড, আয়্যারল্যান্ড, পর্তুগাল, তুর্কী, নরওয়ে, রাশিয়া ও গ্রীকেনল্যান্ডসহ সমগ্র ইউরোপের আওয়ামী শাখা সংগঠন এবং প্রবাসী বাঙ্গালীদের পক্ষে-বিশ্বশান্তির অগ্রদূত, গণতন্ত্রের মানসকন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের তিন বারের সফল প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার ‘শুভ জন্মদিন’ উপলক্ষ্যে, তাঁকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি-শ্রী অনিল দাশ গুপ্ত।

অভিনন্দন বার্তায়-ইউরোপের বর্ষীয়ান এই নেতা আবারও পুনর্ব্যাক্ত করে, বলেন যে, ‘জাতি সংঘের চলতি অধিবেশনে’ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বিশ্বের অন্যতম নেতা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তিন বারের সফল প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত ভাষণ ‘মানবাধিকার’ সুরক্ষায় এবং ‘বিশ্বশান্তি’র লক্ষ্যে “চ্যাম্পিয়ন ভাষণ” হিসেবে সারাবিশ্বে শুধু আলোড়নই সৃষ্টি করেনি, ইহা ইতিহাস হয়েও থাকবে চিরদিন।

শ্রী অনিল দাশ গুপ্ত

তিনি আরও বলেন, নোবেল বিজয়ী, মিয়ানমারের সরকার প্রধান রিতিমত ‘মানবাধিকা’র লংঘন করে, রোহিঙ্গাদের ওপর অকথ্য ও পাশবিক নির্যাতন চালিয়ে-রাখাইন রাজ্য থেকে তাদেরকে বিতাড়িত করছে! আর ওইসব লাখ-লাখ নির্যাতিত শরনার্থীদের নিজ দেশে আশ্রয় দিচ্ছে, ‘বিশ্বশান্তি’র অগ্রদূত, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা ‘বিশ্বের মাদার অব পিস’। ‘বিশ্বশান্তি’ প্রতিষ্ঠায়-জননেত্রী শেখ হাসিনার যেমন রয়েছে, বলিষ্ঠ ভূমিকা ও নেতৃত্ব। তেমনি রয়েছে, যথেষ্ঠ অবদান। মিয়ানমারের সমস্যা স্থায়ী সমাধানের লক্ষ্যেও জননেত্রী শেখ হাসিনা যে, প্রস্তাবগুলো ‘বিশ্বদরবারে তুলে ধরেছেন, তা বিশ্বজুড়ে ব্যাপক ভাবে প্রশংসনীয় হয়েছে।

‘বিশ্বশান্তি’তে জননেত্রী শেখ হাসিনা বহুমুখী অবদান অব্যাহত রাখার কারণেই “শান্তিতে নোবেল” পুরস্কার তাঁরই ‘প্রাপ্য’ বলেও ইউরোপের প্রবীন নেতা শ্রী অনিল দাশ গুপ্ত, পুনঃ উল্লেখ করেন। মিয়ানমারের সরকার প্রধানের কঠোর সমালোচনা করে, তিনি আরও বলেন, নির্যাতনের কারণে-মিয়ানমার থেকে আসা সকল শরনার্থীকে তাঁর দেশে ফেরত নিতেই হবে।

অনিল দাশ গুপ্তযুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গলব্লাডারে সফল অস্ত্রোপচার সম্পন্ন হওয়ায়-আল্লাহ পাকের দরবারে শূকরিয়া আদায় করে, ৭০তম ‘শুভ জন্মদিনে’ তাঁর সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করেছেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি-শ্রী অনিল দাশ গুপ্ত। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।