Dec 15, 2017

নিউইয়র্ক : টাউন হল মিটিংয়ে বক্তব্য রাখছেন ড. এ কে এ মোমেন। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: ‘গণতান্ত্রিক অভিযাত্রায় নয়া মাত্রা এনেছে জাতীয় পার্টি। কারণ, তারা বিরোধী দলে থেকে একদিনও অধিবেশন বর্জন করেনি কিংবা জাতীয় সংসদ অধিবেশনে অনুপস্থিত থেকেও মাসের পর মাস বেতন-ভাতা নেননি’-এ তথ্য প্রকাশ করেন বাংলাদেশ জাতীয় সংসদে বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি।
২৭ সেপ্টেম্বর বুধবার রাতে নিউইয়র্ক সিটির কুইন্সে আলী বাবা রেস্টুরেন্টে এক টাউন হল মিটিংয়ে সিলেট-৫ থেকে জাতীয় পার্টির এই এমপি আরো বলেন, ‘১৯৯১ সালের পর থেকে সবকটি সংসদেই বিরোধী দলের লাগাতার অনুপস্থিতির ঘটনা ঘটেছে। বর্তমান দশম সংসদে এর ব্যতিক্রম। জাতীয় পার্টি কখনোই অধিবেশন বর্জনে বিশ্বাসী নয়। কারণ, জাতীয় পার্টির এমপিগণ তার নির্বাচনী এলাকার মানুষের কল্যাণের জন্যে সংসদে এসেছেন।’
কুইন্স কম্যুনিটি বোর্ডের তরুণ মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার আয়োজিত এই মিটিংয়ের অপর বক্তা ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন। উল্লেখ্য, ড. মোমেন যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন বসবাসের পর কয়েক বছর আগে বাংলাদেশে ফিরেছেন শেখ হাসিনার আহবানে। অপরদিকে সেলিম উদ্দিন ছিলেন লন্ডনে। সেখান থেকে বাংলাদেশে গিয়ে এমপি হয়েছেন। এই দুই প্রবাসীর সম্মানে অনুষ্ঠিত এ মিটিংয়ে মূলত: বাংলাদেশ কীভাবে এগিয়ে চলছে এবং প্রবাসের অভিজ্ঞতায় তারা কীভাবে অবদান রাখার চেষ্টা করছেন-এসব বিষয়েই খোলামেলা আলোচনা হয়।
ড. মোমেন উল্লেখ করেন, ‘জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের সুযোগ্য কণ্যা শেখ হাসিনার একাগ্রতায় বাংলাদেশ অনেক কিছু করতে সক্ষম হচ্ছে। রাষ্ট্র পরিচালনায় সততা, নিষ্ঠা এবং আন্তরিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা। তার দক্ষতাপূর্ণ নেতৃত্বের সর্বশেষ স্বীকৃতি হচ্ছে লাখ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় প্রদানের ঘটনা এবং এটি বিশ্ববিবেককেও নাড়া দিয়েছে। সর্বত্র প্রশংসিত হচ্ছে।’
এতে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সেক্রেটারি শহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক রানা ফেরদৌস চৌধুরী, কোষাধ্যক্ষ মো. আলী, খান’স টিউটোরিয়ালের প্রেসিডেন্ট নাঈমা খান, মূলধারার রাজনীতিক শেবুল মিয়া, ফোবানার সদস্য সচিব বেদারুল ইসলাম বাবলা, কম্যুনিটি লিডার আব্দুল কাদের চৌধুরী শাহীন, ওসমান গণি, মিসেস মনসুর, ফখরুল চৌধুরী, ইসমাইল স্বপন, সদরুন নূর, আকতার আলী, একলিমুজ্জামান নুনু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. এম এ বাতেন, জাতীয় পার্টির নেতা জসীমউদ্দিন চৌধুরী, আলহাজ্ব আব্দুর রহমান, আলতাফ হোসেন, আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম, সরাফ সরকার, রেজাউল করিম চৌধুরী, শেখ আকতারুল ইসলাম, ঐক্য পরিষদের নেতা টমাস দুলু রায়, লেখক-গবেষক মোস্তফা সেলিম প্রমুখ।

 

0 Comments

Leave a Comment

মহিউদ্দিন স্মরণে দোয়া মাহফিল

নিউইয়র্ক (ইউএনএ): চট্টাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়েছে। দলের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক বিবৃতিতে এই শোক ও সমবেদনা জানিয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন ইন্তেকাল করেন। খবর ইউএনএ’র।
এদিকে সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন রাত ৯টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই দোয়া মাহফিল হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

পাঠকের মন্তব্য

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।