Thursday, October 19, 2017

শেখ হাসিনা

নিউইয়র্ক (ইউএনএ): প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন ও ত৭ার দ্রুত সুস্থতা কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ‘দোয়া মাহফিল’ কর্মসূচীর অংশ হিসেবে নিউইয়র্কের মসজিদে মসজিদে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বাদ জুম্মা দোয়া মাহফিল হয়েছে। দোয়া মাহফিলগুলোতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও দ্রুত সুস্থতা কামনা করে মহান আল্লাহতায়ালার দরবারে বিশেষ মুনাজাত করা হয়।
উল্লেখ্য, জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৭ সেপ্টেম্বর রোববার নিউইয়র্ক আসেন। ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার প্রধানমন্ত্রী স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায় যোগ দেন এবং ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ দলের প্রধান হিসেবে মূল ভাষণ দেন। এছাড়াও প্রধানমন্ত্রী জাতিসংঘের বিভিন্ন সেশনে অংশ নেন। পরবর্তীতে প্রধানমন্ত্রী অবকাশ যাপনের জন্য ভার্জিনিয়ার অঙ্গরাজ্যে পুত্র ও আইটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের বাসায় অবস্থানকালে ২৫ সেপ্টেম্বর সোমবার তার গল ব্লাডার অপারেশন করা হয়। অপরদিকে ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন। মায়ানমারের রোহিঙ্গা সমস্যা আর বাংলাদেশের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের চরম দু:খ-দূর্দশার কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী তার জন্মদিন পালন না করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দেন। ফলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ দোয়া মাহফিল কর্মসূচী ঘোষণা করে। কবর ইউএনএ’র।
জ্যামাইকা মুসলিম সেন্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও সুস্থতা কামনায় এবং মায়ানমার থেকে অমানবিকভাবে অত্যাচার্রিত ও নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের রক্ষার জন্য নিউইযর্ক সিটির জ্যামাইকার ১৬৮ স্ট্রীটস্থ জামাইকা মুসলিম সেনটারে (জেএমসি) ২৮ সেপ্টেম্বর বাদ এশা নামাজের দোয়ার আয়োজন করা হয়। এতে বিশেষ মুনাজাত পরিচালনা করেন হাফেজ কারী বেলাল। জ্যামাইকাবসীর উদ্যোগে আয়োজিত এই দোয়া মাহফিলে অন্যান্য মুসল্লী ছাড়াও উল্লেখ্যযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ইউএসএ’র কমান্ডার ডা. বাতেন, ফার্মাসিস্ট আওয়াল সিদ্দিকী, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ ও মুক্তিযোদ্ধা সভাপতি মনির হোসেন, এডভোকেট মজিবুর রহমান, কুইন্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা রেজাউল করীম চৌধুরী ও জহিরুল ইসলাম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জাহাঙ্গীর কবীর প্রমুখ।
উডসাইড বায়তুল জান্নাহ মসজিদ: দলীয় কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার বাদ জুম্মা নিউইয়র্ক সিটির উডসাইডস্থ উডসাইড বায়তুল জান্নাহ মসজিদে বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের পেশ ইমাম আলহাজ মির্জা আবু জাফর বেগ। সংশ্লিষ্ট সূত্র ইউএনএ প্রতিনিধিকে জানান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ানের নেতৃত্বে এই দোয়া মাহফিল আয়োজনে সহযোগিতায় ছিলেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি কবীর আলী, শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিন জালাল ও সাধারণ সম্পাদক কায়কোবাদ, আওয়ামী লীগ নেতা ইয়াকুত আলী, আব্দুল মান্নান প্রমুখ নেতৃবৃন্দ। এতে শতাধিক মুসল্লি অংশ নেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।