Tuesday, October 17, 2017

নিউইয়র্ক : বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদি ফোরামের সভায় বক্তব্য রাখছেন অধ্যাপক দেলোয়ার হোসেন। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সভায় প্রধান বিচারপতি এস কে সিনহার ব্যাপারে প্রকৃত তথ্য প্রকাশ এবং অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন প্রদানের দাবি জানানো হয়।
সংগঠনের নব-নির্বাচিত সভাপতি তারিক চৌধুরী দিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বদিউল আলমের উপস্থাপনায় এ সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসের মেজবান পার্টি হলে ৪ অক্টোবর বুধবার রাতে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্টা কাজী সাখাওয়াত হোসেন আজম, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ -সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক সাইদুল হক, বিএনপি নেতা মার্শাল মুরাদ, মিরসরাই সমিতির সভাপতি ও কম্যুনিটি এ্যাক্টিভিস্ট কাজী নয়ন প্রমুখ।
অধ্যাপক দেলোয়ার হোসেন বাংলাদেশের প্রধান বিচারপতি নিয়ে চলমান ঘটনাবলীর নিন্দা করে বলেন, ‘এটা ব্যক্তি এস কে সিনহার জন্য প্রতিবাদ নয়, এটা হচ্ছে বাংলদেশের সর্বোচ্চ আদালতের প্রতি অবৈধ সরকারের নগ্ন হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ।’ তাই অবিলম্বে প্রকৃত তথ্য জাতির সামনে উপস্থাপন করা না হলে জনমণে সৃষ্ট বিভ্রান্তি দূর করা সম্ভব হবে না বলে উল্লেখ করেন অধ্যাপক দেলোয়ার।
কাজী আজম বলেন, ‘আজ বাংলাদেশের সর্বাঙ্গে দুর্নীতি, গুম, খুন আর অপশাসন ছাড়া কিছুই নেই। দেশের ১৭ কোটি মানুষ আজ অবৈধ সরকারের হাতে জিম্মি। এই সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।’
কাজী নয়ন অভিযোগ করে বলেন, ‘এই সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নির্বিচারে হত্যা করেছে এবং ১৯ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করে মিয়ানমার এয়ারফোর্স বাংলাদেশে টহল দিতে সক্ষম হয়েছে।’
বক্তারা অবিলম্বে রোহিঙ্গাদেরকে নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে জাতিসংঘের মাধ্যমে তাদের আরাকানে পুণর্বাসনের ব্যবস্থা করার জন্য জোর দাবী জানান।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।