Thursday, October 19, 2017


নর্থ ক্যারোলিনার বাংলাদেশীরা ও ট্রাইএঙ্গেল এরিয়ার সকল মুসলিম সম্প্রদায়ের সমন্বয়ে গতকাল রোহিঙ্গা শরণার্থীর জন্য প্রায় ৮৫ পচাশি হাজার ডলার তহবিল সংগ্রহ করা হয়েছে যা কিনা বাংলাদেশের টাকায় প্রায় ৬৫ লক্ষ টাকার মত হবে।
মাত্র ১২৫ জন মানুষের উপস্থিতিতে এই বিশাল অর্থ প্রমাণ করে দেয় যে প্রবাসে বাংলাদেশী সহ সকল সম্প্রদায়র মানুষরা মানবতার জন্য কত গভীর ভাবে ভাবে এবং তার জন্য সাহায্য সহযোগিতা করে।
জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য জরুরিভিত্তিতে তহবিল সংগহীত পুরো ডলারগুলি আমরা বাংলাদেশের একটি সেবামূলক সংস্থা নাবিকের হাতে প্রায় পঁচাশি হাজার ডলার হস্তান্তর করা হয়েছে।
অনেকেই নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করেছেন। এরমধ্যে উল্লেখযোগ্য হলো নর্থক্যারোলিনার বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ এনসি) ১০ দশ হাজার ডলার একটি চেক এপেক্স মসজিদ ১০ দশ হাজার ডলার একটি চেক ও গতকাল দুপুরে খবর পেয়েই আমাদের ফান্ড রেজে তার কনট্রিবিউশান দাওায়ার জন্য সাউথ ক্যারোলিনা থেকে ৭০/৮০ মাইল বেগে গাড়ী চালিয়ে দীর্ঘ ৮০ মাইল ড্রাইভ করে এসে জৈনক্য ব্যক্তি ১০ দশ হাজার ডলার একটি চেক দেন যা আমাদের সবাইকে অভিভূত করেছে। এ এক মানবতার জন্য অনন্য উদাহরণ।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।