Nov 22, 2017

মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর রোহিঙ্গা নির্যাতন ইস্যুতে আবারও অনানুষ্ঠানিক বৈঠকে বসছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। আজ শুক্রবার সংস্থাটির সাবেক মহাসচিব কফি আনানের সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হবে।
এসময় রোহিঙ্গা জাতিগোষ্ঠির ওপর চলা নিপীড়নের পুরো চিত্র তুলে ধরবেন কফি আনান। বৈঠকে নিরাপত্তা পরিষদের সকল সদস্য ছাড়াও বিভিন্ন দেশের আঞ্চলিক এবং মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
এদিকে জাতিসংঘের শীর্ষ রাজনীতি বিষয়ক কর্মকর্তা জেফরি ফেল্টম্যান রোহিঙ্গা নির্যাতনের বিষয়ে আলোচনায় আজ মিয়ানমার যাচ্ছেন। চার দিনের সফরে দেশটির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। পাশাপাশি রাখাইন রাজ্যেও যাওয়ার কথা রয়েছে তার।
অন্যদিকে তীব্র সমালোচনার মুখে মিয়ানমারে দায়িত্বরত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রেনাটা লক-ডেসালিয়েনকে নিউইয়র্কে ফিরিয়ে নেয়া হচ্ছে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।