Nov 22, 2017

নিউইয়র্ক : রানু ফেরদৌসের আঁকা ছবি জাতিসংঘ উইমেন গীল্ডের ক্যালেন্ডারে। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশসহ পিছিয়ে পড়া বিশ্বের দরিদ্র শিশুদের কল্যাণে কর্মরত ‘জাতিসংঘ উইমেন্স গীল্ড’র ৭০ বছর পূর্তির ক্যালেন্ডারের প্রচ্ছদ একেঁছেন বাংলাদেশী-আমেরিকান রানু ফেরদৌস। জাতিসংঘ সদর দফতরের নিকটে কুইন্স গ্রুপের পরিচালক রানু ফেরদৌস বক্তিগভাবে আর্টিস্ট না হয়েও মানবতার কল্যাণকর ছবি আঁকার চেষ্টা করেন তিনি। এর আগেও রানুর আঁকা ছবি স্থান পেয়েছিল ২০০৫ ও ২০০৯ সালের ক্যাালন্ডারে।
২০১৮ সাল হবে এই সংস্থার ৭০ বছর পূর্তি। সে উপলক্ষে প্রকাশিত বিশেষ এই ক্যালেন্ডারের মূল্য ধার্য করা হয়েছে ১২ ডলার। তা বিক্রি হচ্ছে জাতিসংঘ সদর দফতরের ভিজিটর্স এলাকায় উইমেন গীল্ডের নিজস্ব দোকানে। সেখানে আরো অনেক কিছুই বিক্রি হয় এবং আয়ের সমূদয় অর্থ প্রদান করা হয় দরিদ্র শিশুদের।
এই ক্যালেন্ডারের প্রকাশনা উৎসব হয়েছে গত মাসের শেষার্ধে। উইমেন গীল্ডের শীর্ষ কর্মকর্তা ছাড়াও ছিলেন মানব কল্যাণে নিয়োজিতরা। তারা সকলেই রানু ফেরদৌসের চিন্তা-ধারার প্রশংসা করেন। অনুষ্ঠানে আগতরা নগদ অর্থ দিয়ে ক্যালেন্ডার ক্রয়ের সময় রানু ফেরদৌসের অটোগ্রাফও সংগ্রহ করেন।
রানু ফেরদৌস এ প্রসঙ্গে এ সংবাদদাতাকে বলেন, ‘উইমেন গীল্ডে’র অনুদান পেয়েছে বাংলাদেশের ফারিয়া লারা ফাউন্ডেশন, বাংলাদেশ প্রতিবন্দ্বী ফাউন্ডেশন, উৎস বাংলাদেশ-সহ কয়েকটি সংস্থা। গত ১৭ বছর যাবত এই সংস্থার সাথে কর্মরত রানু ফেরদৌস যখোনই বাংলাদেশ সফর করেন, তখোনই এসব সংস্থার কার্যক্রম পরিদর্শন করেন এবং উইমেন গীল্ডের চেক হস্তান্তর করেন।
রানু ফেরদৌস জানান, উইমেন গীল্ডের তহবিলে সহায়তা করতে আগ্রহীরা ওয়েবসাইটেও এই ক্যালেন্ডারের অর্ডার দিতে পারেন। ওয়েবসাইট ঠিকানা : http://www.unwg.org/

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।