Nov 22, 2017

মুশফিকুর চৌধুরী রাহাত

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কের ব্রঙ্কসে মুশফিকুর চৌধুরী রাহাত নামে এক বাংলাদেশী যুবক ছিনতাইকারীর হামলার শিকার হয়েছেন। শনিবার রাত প্রায় সাড়ে দশটায় ব্রঙ্কসের পার্কচেস্টার গ্লিব এভিনিউ ও গ্লোভার স্ট্রিট এলাকায় মুশফিকুর চৌধুরী রাহাত (২৬)কে তিন স্পেনিস যুবক এলোপাতারি কিল ঘুষি মেরে মারাত্মক জখম করে। ছিনতাইকারীরা তাকে ’গিভ মি মানি’ বলেই তার ওপর হামলে পড়ে। এসময় তার আত্মচিৎকারে অন্যরা এগিয়ে এসে এক ছিনতাইকারীকে ধরে ফেলে। অন্য দু’জন পালিয়ে যায়। তবে মুশফিকুর চৌধুরী রাহাতের কাছ থেকে ছিনতাইকারীরা কিছুই নিতে পারেনি। এসময় পুলিশে কল করা হলে পুলিশ এসে তাকে এম্বুলেন্সে করে স্থানীয় জ্যাকবি হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসা সেবা দিয়ে পর দিন রোববার সকাল ৯টায় হাসপাতাল থেকে তাকে রিলিজ দেয়া হয়। হাসপাতালের ডাক্তাররা রাহাতকে জানিয়েছেন, তার বড় ধরনের কোন ইনজুরী না হলেও নাকে ইনফেকশান হয়েছে। রাহাতের বাড়ি সিলেটের আম্বরখানায়। তিনি বাবা-মার’র সঙ্গে পার্কচেস্টারের সেন্ট রেমন্ড ও গ্লোভার স্ট্রিট এভিনিউ এলাকায় বসবাস করেন। মুশফিকুর চৌধুরী রাহাত পেশায় একজন কিউ এনালিস্ট। নিউজার্সীতে ভেরাইজনে কাজ করেন।
এদিকে, দূর্ঘটনার সংবাদ পেয়ে বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব গিয়াস উদ্দিনসহ বাংলাদেশী কমিউনিটির অনেকেই ঘটনাস্থলে ছুটে যান। এ ঘটনাসহ এর আগে আরো কয়েকটি ঘটনায় ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটিতে ভীতির সঞ্চার হয়েছে।
ভিকটিম মুশফিকুর চৌধুরী রাহাত ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, তিনি শনিবার রাত প্রায় সাড়ে দশটায় নিজ বাসা থেকে স্টারলিংয়ে খালার বাসায় যাওয়ার পথে গ্লিব এভিনিউ ও গ্লোভার স্ট্রিট এলাকায় দু’জন স্পেনিস যুবক তাকে ’গিভ মি মানি’ বললে তিনি অন্য দিকে ফেরা মাত্রই পেছনে থাকা আরেকজন স্পেনিস যুবক তাকে অকস্মাত কিল ঘুষি মারে। এসময় তিন যুবক তার ওপর এলোপাতারি হামলা চালিয়ে তাকে মাটিতে ফেলে দেয়। তার আত্মচিৎকারে কিছুটা নিকটে থাকা বলাই ও আজিজ নামে দু’বাংলাদেশী এবং অন্য একজন এগিয়ে আসেন। পরে পুলিশ এসে এক ছিনতাইকারীকে গ্রেফতার এবং তাকে এম্বুলেন্সে করে স্থানীয় জ্যাকবি হাসপাতালে নিয়ে যায়। হামলাকারী তিন স্পেনিস যুবকের বয়স আনুমানিক ১৪-১৮ বছর বয়সী বলে রাহাত জানান। মুশফিকুর চৌধুরী রাহাত আরো জানান, রোববার অপরাহ্ন আড়াইটায় পুলিশ তার বাসায় আসে। এসময় তারা তাকে আগামী বৃহস্পতিবার মামলার তারিখ সম্বলিত একটি নোটিস দিয়ে যায়।
ভিকটিম মুশফিকুর চৌধুরী রাহাতের বাবা মাহবুবুর রহমান চৌধুরী ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, তিনি তার পরিবার নিয়ে এ এলাকায় চার বছর ধরে বসবাস করছেন। বড় গাছ ঘেরা এ এলাকাটিতে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ছাড়াও গত বছর এখানে একটি হত্যাকান্ডের ঘটনাও ঘটেছে বলে তিনি জানান। এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে এখানে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানান তিনি।
এদিকে, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, এ হামলার প্রতিবাদে আগামী শুক্রবার বাদ জুম্মা মসজিদের সামনে এক প্রতিবাদ র‌্যালির আহ্বান করা হয়েছে। তিনি র‌্যালিতে সর্বস্তরের প্রবাসীদের যোগদানের অনুরোধ জানান।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।