Nov 22, 2017

এ এম নূরুল ইসলাম অনু

ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান এ এম নুরুল ইসলাম অনু আর নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে তিনি দুই সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
নুরুল ইসলাম অনু মুন্সীগঞ্জের সিরাজদিখানে ১৪ ডিসেম্বর ১৯৩৯ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবন শেষে ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে ১৯৬৩ সালে পাকিস্তান সিভিল সার্ভিসে যোগ দেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত সচিব ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যখন প্রেসিডেন্ট হন তখন তিনি যুগ্ম সচিব হিসেবে নিয়োগ পান।
পরবর্তীতে তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি ব্যাংক এশিয়ায় যোগ দেন। তিনি ব্যাংকটির অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। নুরুল ইসলাম অনু একজন প্রথিতযশা কলামিস্ট ছিলেন। বিভিন্ন জাতীয় দৈনিকে তিনি লেখালেখি করেছেন। অন্যান্য প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যাংক এশিয়া তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এবং তার বিদেহী আত্মার জন্য মাগফিরাত কামনা করেছে।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।