Nov 22, 2017


এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবের একান্ত সচিব এবং পরবর্তীতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দেড় দশকের অধিক সময় দায়িত্ব পালনকারি নূরল ইসলাম অনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় নিউইয়র্কে দোয়া-মাহফিল ও স্মৃতিচারণ করলেন আওয়ামী পরিবারের নেতা-কর্মী এবং শুভার্থীরা। উল্লেখ্য, রাজধানী ঢাকায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮ অক্টোবর বুধবারই অনু শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুসংবাদ আসার পরই প্রবাসে আওয়ামী পরিবার ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
১৮ অক্টোবর বুধবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে এ অনুষ্ঠান হয় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে মেজবান পার্টি হলে। সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ স্মৃতিচারণ-শোক সমাবেশ পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। মরহুমের দীর্ঘ রাজনৈতিক, সাংগঠনিক ও সামাজিক জীবনের ওপর স্মৃতিচারণকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান, আবুল কাশেম, শামসুদ্দিন আজাদ এবং লুৎফুল করিম, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান এবং আবুল হাসিব মামুন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সর্দার, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম পাটোয়ারি, এন আমিন, শেখ আতিক, খসরুজ্জামান খসরু, মুজিবুল মাওলা, যুবলীগের জামাল হোসেন এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার প্রমুখ।
মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোআ-মাহফিলে নেতৃত্ব দেন ইমাম কাজী কাইয়ুম। এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে তারও আত্মার মাগফেরাত কামনা করা হয়।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।