Nov 22, 2017

নিউইয়র্ক: মাকে জড়িয়ে রিফাত। ছবি: পারিবারিক অ্যালবাম

নিউইয়র্ক (ইউএনএ): অকালেই ঝড়ে গেলেন বাংলাদেশী রিফাত (২৩)। চলে গেলেন না ফেরার দেশে। নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ অক্টোবর বুধবার ভোর ৪টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে জানা গেছে। তার গ্রামের বাড়ী মুন্সীগঞ্জ-বিক্রমপুরের টঙ্গীবাড়ী। রিফাত টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বকর মল্লিকের পুত্র। তার অকাল মৃত্যুতে প্রবাসী মুন্সীগঞ্জ-বিক্রমপুরবাসীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। খবর ইউএনএ’র।
মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ ইনক’র সভাপতি শাহাদৎ হোসেন বুধবার ইউএনএ প্রতিনিধিকে জানান, দুই সপ্তাহ আগে ম্যানহাটানে কাজ করার সময় রিফাত মারাত্বক আহত হন। ঘটনার সময় সে সাইকেল চালিয়ে ডেলিভারীর কাজ করছিলেন। পরবর্তীতে তাকে ম্যানহাটানের আর্মস্টারডাম এভিনিউ ও ১১৩ স্ট্রীটস্থ মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৪টার দিকে তার মৃত্যু ঘটে।
রিফাত ইমিগ্র্যান্ট হয়ে চলতি বছরের ১২ জুলাই যুক্তরাষ্ট্র আসেন। তারা দুই ভাই ও দুই বোন ছিলেন। তার এক বোন কানাডায় বসবাস করেন। আর বাবা-মা ও অন্য এক ভাই ও বোন নিউইয়র্কে বসবাস করছেন। রিফাতের বাবা-মা নিউইয়র্কের লং আইল্যান্ড সিটিতে বসবাস করলেও রিফাত জ্যামাইকা এলাকায় বসবাস করতেন বলে কমিউনিটি নেতা শাহাদৎ হোসেন ইউএনএ-কে জানান।
রিফাত-এর মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়ীতে দাফন করা হবে বলে জানা গেছে। এজন্য প্রস্তুতি চলছে। এদিকে রিফাত-এর অকাল মৃত্যুতে মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ ইনক’র পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে।
শোক সভা: একই দিন ঢাকায় মৃত্যুবরণকারী মুন্সীগঞ্জ-বিক্রমপুরের কৃতি সন্তান, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি নূরুল ইসলাম অনু ও অকাল প্রয়াত রিফাত স্মরণে সভাপতি মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ ইনক’র পক্ষ থেকে ২০ অক্টোবর শুক্রবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসস্থ নিউ মেজবান রেষ্টুরেন্টে এক শোক সভার আয়োজন করা হয়েছে বলে সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন জানান।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।