Nov 22, 2017

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভায় কর্মকর্তাবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : আসছে ১৬ ডিসেম্বর বিজয় দিবস বিপুল উৎসাহে উদযাপনের কর্মসূচি গ্রহণ করলো যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম। ২৭ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় এই ফোরামের কার্যকরী কমিটির সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী প্রবাসে জন্মগ্রহণকারি বাংলাদেশী বংশোদ্ভ’তদের মধ্যে ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ-৭১’ শীর্ষক একটি রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারিরা বিজয় দিবসের সমাবেশে বক্তব্য রাখবে। একই সময় মুক্তিযুদ্ধের গল্প বলবেন উপস্থিত কয়েকজন মুক্তিযোদ্ধা। এসব কর্মসূচির সমন্বয় ঘটানোর জন্যে ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, সেক্রেটারি রেজাউল বারী এবং নির্বাহী সদস্য লাবলু আনসারকে দায়িত্ব প্রদান করা হয়েছে। রচনা প্রতিযোগিতা এবং বিজয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে গঠিত দুটি কমিটিতে রয়েছেন কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান, সঙ্গীত শিল্পী সবিতা দাস, ফোরামের যুগ্ম সম্পাদক মো. কাদের মিয়া এবং সোলায়মান আলী। বিজয় দিবসের এ অনুষ্ঠান নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পাবলিক স্কুলের মিলনায়তনে কিংবা জুইশ সেন্টারে অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। সেক্টর কমান্ডার্স ফোরামের বিজয়-উৎসবে প্রজন্ম একাত্তর, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিকেও বিশেষভাবে সম্পৃক্ত করার কথা বলা হয়। বিজয় দিবসের এ সমাবেশে বাংলাদেশের খ্যাতনামা একজন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অতিথি হিসেবে অংশ নেবেন বলেও আয়োজকরা প্রত্যাশা ব্যক্ত করেছেন।
এ সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি রাশেদ আহমেদ। আলোচনায় অংশ নেন সেক্রেটারি রেজাউল বারি, সহ-সভাপতি রথীন্দ্রনাথ রায় এবং আবুল বাশার চুন্নু, যুগ্ম সম্পাদক সোলায়মান আলী, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, গবেষণা ও প্রকাশনা সম্পাদক তানভীর হাবীব, দপ্তর সম্পাদক আব্দুল আওয়াল, নির্বাহী সদস্য লাবলু আনসার, শহিদুল ইসলাম, সবিতা দাস, কামরুজ্জামান প্রমুখ।

 

1 Comment

একজন বাংগালী October 28, 2017 at 10:02 am

Sector Commanders’ Forum? All are sector commanders? How many sector commanders were there? Some one borne after 1971 is also a sector commander? Masha Allah.

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।