Nov 22, 2017

বাংলা অঙ্কর নিউ ইর্য়কঃ নভেম্বর মাস। একটা বিশেষ ঘটনা বাংলাদেশীদের জন্যে কষ্টের ও কলঙ্কের চিহ্ন হয়ে আছে তা হচ্ছে ৩রা নভেম্বর রক্তঝরা ঐতিহাসিক জেল হত্যা দিবস। বাংলাদেশের রূপকারদের মধ্যে প্রধান ৫ জনকে ১৯৭৫ সালে নির্মম ভাবে হত্যা করা হয়। তাদের মধ্যে চারজনকে সভ্যতার নিয়মনীতি ও আইনের শাসনের চরম লংঘন করে জেলের ভিতর হত্যা করা হয়। নির্মম হত্যাকান্ডে নিহত চারজন হলেন: সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ, কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলী।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করবে। জাতির ইতিহাসে কলঙ্কময় ও বেদনাবিধুর দিন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আগামী শুক্রবার ৩রা নভেম্বর ২০১৭ এক আলোচনা সভা ও দোয়া মহাফিলের আয়োজন করেছে। জ্যাকসন হাইটসে অবস্হিত মেজবান রেষ্টুরেন্টে সন্ধ্যা ৭:০০ ঘটিকায় আয়োজিত এই শোক সভায় সকল মিডিয়ার কর্মকর্তা সহ নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে উপস্হিত থাকার জন্য সবিনয় অনুরোধ করা যাচ্ছে।
আমন্ত্রনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান (টেলিফোন:-৬০৯-৪৩৩-৮৫১০) ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ (টেলিফোন:-৩৪৭-৫৫৩-৬১৬৩)। প্রচারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি কর্তৃক প্রচারিত(টেলিফোন:-৯১৭-৭০৪-৪৫৩৯)।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।