Nov 22, 2017

নিউইয়র্ক : বাংলাদেশের বণ্যার্তদের সাহায্যার্থে নিউজার্সিতে ‘চ্যারিটি কনসার্টে’র আয়োজকরা। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশের বণ্যার্তদের সাহায্যে নিউজার্সি ও নিউইয়র্কের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ৮ লক্ষাধিক টাকা (১০ হাজার ডলার) সংগ্রহ করেছে। গত শনিবার নিউজার্সির আর্ট ল্যাব মিডিয়া প্রডাকশন্স’র উদ্যোগে নর্থ ব্রান্সউইকে লিনউড মিডল স্কুলের মিলনায়তনে ‘চ্যারিটি কনসার্ট’ থেকে এই অর্থ সংগৃহিত হয়। এ অঞ্চলের সেবামূলক সামাজিক সংগঠন আধুনিকা, আগামী, সিএলপি, কানেক্ট গো এবং কিউ ই লার্নও ছিল বিশেষ সহায়তায়। আর স্পন্সরদের মধ্যে ছিল আইপিটিভি, সাজ্জাদুল ইসলাম পরিবার, অ্যল ডিজিটাল এবং ডিজাইন ব্যাশ (স্টেজ)।
আর্ত-মানবতার সেবায় নিবেদিত এ কনসার্টের শুভ সূচনা ঘটে শিশুদের মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। উপস্থিত দুই শতাধিক প্রবাসীর মধ্যে মানবিক আবেদন জাগ্রত করতে বিশেষ ভূমিকা পালন করেন অনুষ্ঠানের সঞ্চালক ড. জাভেদ মাহমুদ শিপলু।
তহবিল সংগ্রহের ব্যতিক্রমী এ আয়োজনে বিভিন্ন বাংলা ব্যান্ড সঙ্গীত পরিবেশন করেন জার্সি ওয়েভস’র তাহসীন, সাদী, আফজাল এবং ‘এক তার’ ব্যান্ডের রাজীব, শোভন, হেলাল ও রীড। তাদের সাথে ছিলেন ফরিদ এবং কেয়া।
অনুষ্ঠানে ভিন্ন আমেজ তৈরী করে শিশু-কিশোরদের ফ্যাশন শো। এটি পরিচালনা করেন উর্মি ও বিচিত্রা। এরপর ড. সুবর্ণা খানের নির্দেশনা ও পরিচালনায় ‘সৃষ্টি একাডেমি’র উচ্চাঙ্গ নৃত্যের অনবদ্য পরিবেশনা দর্শকদের অভিভ’ত করে। নিউজার্সির জনপ্রিয় নৃত্যশিল্পী উমি, সুবর্ণা, বিচিত্রা এবং তমার দলীয় নৃত্য পরিবেশনা ছিল পুরো অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ।
অনুষ্ঠানে সংগৃহিত সমুদয় অর্থ হস্তান্তর করা হয় মানবতার জন্যে নিবেদিত ‘বুয়েট-৮৭ ফাউন্ডেশন’র কাছে। সবশেষে বিপুল করতালির মধ্যে অনুষ্ঠানে অংশগ্রহণকারি শিশু-কিশোরদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়। এ পর্বে সহায়তা করেছে রুমানা, সুইটি এবং তপু।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।