Feb 20, 2018


৩১ অক্টোবর ২০১৭ : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে সন্ত্রাসী হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। হামলাকারীকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার এ ঘটনা ঘটে।
নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আটক ওই ব্যক্তি ম্যানহাটনে ফুটপাতে পথচারীদের ওপর ট্রাক চালিয়ে দেয়। এর পর ওই ব্যক্তি ট্রাক থেকে একটি নকল বন্দুক নিয়ে বেরিয়ে আসে।
সাধারণ মানুষকে ওই এলাকায় না যাওয়ার আহ্বান জানিয়েছে পুলিশ। বর্তমানে ওই এলাকায় পুলিশের জরুরি অভিযান চলছে। পুলিশ বলছে, এটি একটি সন্ত্রাসী হামলা।
পুলিশের ভাষ্য, ওই ব্যক্তি গাড়ি চালিয়ে যাওয়া অব্যাহত রাখে এবং আরেকটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এ সময় হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার দিতে থাকে।
বিবিসি জানায়, এক প্রত্যক্ষদর্শী এবিসি চ্যানেল-৭ কে বলেছেন, তিনি দেখেন স্টুভেসান্ট স্কুলের কাছে একটি সাদা রঙের পিকআপ ট্রাক দ্রুত গতিতে মহাসড়কের পাশে সাইকেল পথে ঢুকে পড়ে। দ্রুত গতির ট্রাকটি একাধিক মানুষকে আঘাত করে। এ সময় তিনি নয় থেকে ১০টি গুলির শব্দও শুনতে পান।
ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী তাঁর সন্তানকে স্কুল থেকে নিতে এসেছিলেন। তিনি বলেন, ‘আমি অনেক ধোঁয়া দেখতে পাই। যখন দেখতে পাই রাস্তার পাশে আহত মানুষজন পড়ে আছে তখন আমি এক কোণায় চলে যাই। আমি ওই ব্যক্তিকে দেখেছি। কিন্তু জানি না তার হাতে কি ছিল। এটি একটি বন্দুকের মতো লাগছিল। সবাই গুলি গুলি বলে চিৎকার করতে থাকে এবং আমরা সবাই পালিয়ে যাই।’

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন