Feb 20, 2018


নিউইয়র্ক (ইউএনএ): আগামী মঙ্গলবার (৭ নভেম্বর) নিউইয়র্ক সিটির স্থানীয় সরকার নির্বাচন। এই নির্বাচন ঘিরে বাংলাদেশী কমিউনিটি সরব হয়ে উঠেছে। প্রার্থীদের সমর্থনে সভা-সমাবেশ আর নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ। সিটি কাউন্সিলের ডিষ্ট্রিক্ট ২৮ থেকে ডেমোক্র্যাট দলীয় কাউন্সিরওম্যান পদপ্রার্থী অ্যাডরিনী অ্যাডামসের সমর্থনে গত ৩ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় জ্যামাইকার স্টার কাবাব রেষ্টুরেন্টে বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে এক নির্বাচনী সভা ও ফান্ড রেইজিং অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান আয়োজক কমিটির চেয়ার মুক্তিযোদ্ধা সরাফ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভামঞ্চে উপবিষ্ট ছিলেন মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, জেবিবিএ’র সিনিয়র সহ সভাপতি ও অনুষ্ঠানের চেয়ার লায়ন শাহ নেওয়াজ, অনুষ্ঠানের কনভেনর ও বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কো-চেয়ার আমজাদ হোসেন সেলিম ও কো-চেয়ার কাজী আশরাফ হোসেন নয়ন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বক্তব্য রাখেন মজিবর রহমান। খবর ইউএনএ’র।
সভায় কাউন্সিলওম্যান পদপ্রার্থী অ্যাডরিনী অ্যাডামসের সমর্থনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটি ইনক’র সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট দীলিপ নাথ, আহসান হাবীব, রোকেয়া আক্তার প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জয় চৌধুরী।
উল্লেখ্য, মোহাম্মদ আলী, জয় চৌধুরী এন্ড ফ্রেন্ডস-এর ব্যানারে আয়োজিত অনুষ্ঠানটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ছিলেন কো-চেয়ার জয়নাল আবেদীন ও মইনুল ইসলাম।
অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে কাউন্সিলওম্যান প্রার্থী অ্যাডরিনী অ্যাডামসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নতুন প্রজন্মের আলমা আলী। অনুষ্ঠানে কমিউনিটির উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে ফার্মাসিস্ট আওয়াল সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটি ইন্ক’র ট্রাষ্টি বোর্ডের সদস্য আলী ইমাম, সোসাইটির সাবেক সহ সভাপতি কাজী আজহারুল হক মিলন, সোসাইটির শিক্ষা ও সাহিত্য সম্পাদক আহসান হাবিব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি বিলাল চৌধুরী, সঙ্গীত শিল্পী মাহবুবুল আলম ফিরোজ, বিশিষ্ট ব্যবসায়ী শিবলী নোমানী সহ প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।
সভায় অ্যাডরিনী অ্যাডামস বাংলাদেশী-আমেরিকানদের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, মঙ্গলবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে এই আসনে আমি প্রথম নারী প্রার্থী। তাই বিজয়ী হতে নারী-পুরুষ সবার সহযোগিতা চাই, ভোট চাই। তিনি বলেন, ভোট কেন্দ্রে আসুন, যোগ্য প্রার্থীকে ভোট দিন, ভোটের ক্ষমতা প্রয়োগ করুন, সিটি প্রশাসনের কাছে কমিউটির অবস্থান সুদৃঢ় করুণ। তিনি বলেন, আমি সবাইকে নিয়ে সিটি হলে প্রবেশ করতে চাই।
নির্বাচনী সভার আগে কমিউনিটি নেতৃবৃন্দ প্রবাসীদের সাথে নিয়ে হিলসাইড এভিনিউর সাইড ওয়াকে দাঁড়িয়ে ম্যানহাটানে সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানান এবং নিহত ৮জনের মৃত্যুতে শোক প্রকাশ করেন।
উল্লেখ্য, মঙ্গলবারের নির্বাচনে নিউইয়র্ক সিটিবাসীরা মেয়র ও বরো প্রেসিডেন্ট সহ ৫১জন কাউন্সিলম্যান নির্বাচন করতে যাচ্ছেন। কাউন্সিলম্যানদের মধ্যে একজন বাংলাদেশী-আমেরিকান প্রার্থীও রয়েছেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন