Nov 22, 2017


নভেম্বর ৫, ২০১৭ : টেক্সাসের একটি চার্চে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে, যার মধ্যে ২ বছরের এক শিশুও রয়েছে। রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিংস’র ফার্স্ট ব্যাপিস্ট চার্চে এ হামলার ঘটনা ঘটে। মৃত্যের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
উইলসন প্রদেশের কমিশনার অ্যালবার্ট গোমেজ জুনিয়র আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএনকে জানিয়েছেন, বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।
এ ঘটনায় আরও ২৪ জন আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে হামলার পর নিরাপত্তা বাহিনীর গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।
স্থানীয় সংবাদ মাধ্যম কেএসএটি১২ -এর বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানাচ্ছে, সকালে চার্চের কার্যক্রম চলাকালে ওই বন্দুকধারী প্রবেশ করে। সেসময় অন্তত ৫০ জন চার্চে প্রার্থনা করছিলো। এসময় এলাপাথারি গুলি ছুড়তে থাকে ওই বন্দুকধারী। এতে শিশুসহ ২৬ জন নিহত হয়েছে।
সান অ্যান্তোনিও অফিসের এফবিআই মুখপত্র মিচেল লি গণমাধ্যমকে জানিয়েছেন, খবর এফবিআই ঘটনাস্থলে পৌঁছেছে।
এদিকে ঘটনার পর জাপান থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তা হতাহতদের জন্য শোক প্রকাশ করেছেন এবং জাপান থেকে পুরো বিষয়টি তদারকি করছেন বলে জানিয়েছেন।
টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এক টুইট বার্তায় জানান, যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য প্রার্থনা করি সবাই। আর আইন প্রয়োগকারী সংস্থাকে ধন্যবাদ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য। তবে এ বিষয়ে টেক্সাস ডিপার্টমেন্ট থেকে পরে বিস্তারিত জানানো হবে। (সূত্র: বিবিসি নিউজ, সিএনএন)

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।