Nov 22, 2017

নিউইয়র্ক : সন্তান প্রসবের জন্যে স্ত্রী-স্বামীর ৮ সপ্তাহের ছুটির বিধিতে স্বাক্ষর দিচ্ছেন অঙ্গরাজ্য গভর্ণর এন্ড্রু ক্যুমো। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নতুন বছরের খেটে খাওয়া মানুষদের জন্যে বিশেষ সুখবর নিয়ে আসছে। সন্তান প্রসবকারি কিংবা তার স্বামী সবেতন ছুটি পাবেন ৮ সপ্তাহের এবং এটি নিউইয়র্ক অঙ্গরাজ্যের সকল প্রাইভেট সংস্থার কর্মচারির জন্যে প্রযোজ্য। প্রতিষ্ঠানের ডিজএ্যাবিলিটি বেনিফিট পলিসির আওতায় বিদ্যমান ইন্স্যুরেন্স থেকে এই অর্থের সমন্বয় ঘটানো হবে।
নতুন বছরের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৮ সপ্তাহ করে ছুটি ভোগ করা গেলেও ২০২১ সালের জানুয়ারি থেকে তা ১২ সপ্তাহে বাড়বে। এ সময়ে হেল্থ ইন্স্যুরেন্স বহাল থাকবে। ছুটি শেষে কর্মস্থলে যোগদানের নিশ্চয়তাও থাকবে। অঙ্গরাজ্য প্রশাসনে নতুন বিধিতে প্রাইভেট সেক্টরের কর্মচারিদের জন্যে এ বিধি তৈরী করা হয়েছে এবং রাজ্য গভর্ণর এ্যান্ড্রু ক্যুমো সাথে সাথে ঐ বিলে স্বাক্ষর করেছেন।
গত সপ্তাহে ব্রঙ্কসে নিউইয়র্ক স্টেট লেবার কমিশনার রবার্টা রিয়ারডনের সাথে কম্যুনিটি নেতারা এক বৈঠকে মিলিত হয়ে নতুন এ বিধি সম্পর্কে বিস্তারিত মতবিনিময় করেছেন। এ সময় জানানো হয় যে, কোন প্রতিষ্ঠানে যারা কমপক্ষে ২৬ সপ্তাহ কাজ করেছেন, তারাই এ ছুটির যোগ্য এবং আইনগত অধিকার রয়েছে। এছাড়া, যারা সপ্তাহে ২০ ঘন্টা করে কাজ করেন, তারাও এ ছুটি ভোগ করতে পারবেন। এ মতবিনিময় সভায় বাংলাদেশীদের প্রতিনিধিত্ব করেন কম্যুনিটি বোর্ড মেম্বার ও আইনজীবী মোহাম্মদ এন মজুমদার এবং পুরোহিত রতন চক্রবর্তী।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।