Feb 22, 2018

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী – বাংগালি জাতির জীবনে তেসরা নভেম্বর এক বেদনা বিধুর দিন।১৯৭৫ সালের এই দিন কুচক্রী মহল বাংগালি জাতিকে নেতৃত্ব শূন্য করার জন্য জাতির শ্রেষ্ঠ চার সন্তান,বঙ্গবনধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর ও মহান মুক্তিযুদ্ধে সফল নেতৃত্বদানকারী সৈয়দ নজরুল ইসলাম,তাজউদ্দিন আহমেদ, ক্যাপটেন মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারা অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করে। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ স্থানীয় মিঃ ষ্টিক রেস্টুরেন্টে গত আট নভেম্বর, বুধবার রাতে ‘দোয়া ও আলোচনা সভা’র আয়োজন করে।সভার শুরুতে চার নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।এরপর আলোচকরা আলোচনায় অংশ নেন।
আলোচনা সভায় আলোচকরা বলেন,পঁচাত্তরের পনেরই অাগস্ট জাতির জনককে হত্যার পর বাংগালি জাতিকে নেতৃত্ব শূন্য করার প্রয়াসে ১৯৭৫ সালের তেসরা নভেম্বর খুনী মোশতাক চক্রের দোসররা জেলখানার অভ্যন্তরে চার নেতাকে নৃশংসভবে হত্যা করে।খুনী চক্র তাঁদেরকে হত্যা করলেও তাঁদের আদর্শকে হত্যা করতে পারেনি।তাইতো তাঁদের আদর্শ অন্তরে ধারন করে জননেএী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে তাঁদের স্বপ্নসাধ সোনার বাংলা গড়ার পথে।সোনার বাংলা গড়ার মাধ্যমে তাঁদের হত্যার বদলা নেওয়া যাবে বলে বক্তারা অভিমত প্রকাশ করেন।
আলোচনা সভায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সস্পাদক অভিজিত চোধুরী লিটনের সঞ্চালণায় আলোচনায় অংশ নেন সংগঠনের প্রধান উপদেষ্টা জাহাঙ্গির হোসেন ভূঁইয়া,আওয়ামী লীগ নেতা মোঃ শাহজাহান, আবুল হোসেন , শামসুল ইসলাম শাহজাহান, গোলাম হাফিজ ,শহীদ খান,,শেখ সেলিম,ফরহাদ সিদ্দিক, রওশনউদদীন , জয়ন্ত সিনহা প্রমুখ।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন